ইনসাইড বাংলাদেশ

গান-নাচে মুখরিত পদ্মা সেতুর সভাস্থল


প্রকাশ: 25/06/2022


Thumbnail

আর কিছু সময় পরই উদ্বোধন হতে যাচ্ছে স্বপ্নের পদ্মা সেতুর। আর এ সেতুর উদ্বোধনকে কেন্দ্র করে তৈরি করা হয়েছে বাহারি রঙের এক নৌকা। তিন চাকার ওই নৌকায় বসে ৩০ মাঝি মাল্লা গান গেয়ে ও নেচে মাতিয়ে রেখেছেন মাদারীপুরের বাংলাবাজার ঘাটের পদ্মা সেতুর উদ্বোধন স্থল। 

জানা গেছে, পদ্মা সেতু উদ্বোধন স্থলে নৌকায় গান গেয়ে মাতিয়ে তুলছেন নৌকার মাঝি মাল্লারা। কেউ বৈঠা বইছেন; কেউবা গান পরিবেশন করছেন। ৩০ মাঝি মাল্লা নৌকায় পদ্মা সেতু নিয়ে বাহারি গান ও নাচের মাধ্যমে মাতিয়ে রাখছেন সভাস্থল। বিনোদন দিচ্ছেন মানুষদের।

রাজবাড়ীর স্থানীয় এমপি জিল্লুল হাকিমের উদ্যোগে ৩০ মাঝি মাল্লা সভাস্থলে আসেন। এখানে গত ৪ দিন ধরে নৌকায় গান গেয়ে ও নাচের মাধ্যমে সমাবেশস্থল মাতিয়ে রাখছেন বলে জানান নৌকার নেতৃত্ব দেয়া জালাল উদ্দিন।

শনিবার (২৫ জুন) সকাল ১০টায় দেশনেত্রী শেখ হাসিনা এ সেতুর উদ্বোধন করবেন। বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে পদ্মা পাড়ে সাজ সাজ রব পড়েছে। আজকের দিনটাকে উৎসবে পরিণত করবে বলে জানিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। সকাল ১০টায় মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে রাষ্ট্রীয়ভাবে আনুষ্ঠানিক উদ্বোধন হবে। তারপর শরিয়তপুরের জাজিরা প্রান্তে দলীয় জনসভা করবে দলটি। ধারণা করা হচ্ছে, আজকের জনসভায় ১০ লাখের বেশি মানুষের সমাবেশ ঘটবে।

বহুল আকাঙ্ক্ষিত পদ্মা সেতু শনিবার উদ্বোধনের পর, যান চলাচলের জন্য রোববার (২৬ জুন) সকাল ৬টা থেকে উন্মুক্ত করা হবে। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭