ইনসাইড বাংলাদেশ

প্রধানমন্ত্রীর কণ্ঠে সুকান্তের ‘সাবাস বাংলাদেশ’


প্রকাশ: 25/06/2022


Thumbnail

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে বক্তব্যের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু নির্মাণকাজ সম্পন্ন হওয়ায় বাংলাদেশের সক্ষমতার বিষয় উল্লেখ করেন। এ সময় কবি সুকান্ত ভট্টাচার্যের কবিতার চরণ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘সাবাস বাংলাদেশ, এ পৃথিবী অবাক তাকিয়ে রয়’।

শনিবার (২৫ জুন) সকাল সাড়ে ১০টায় মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতু নির্মাণের সঙ্গে যারা জড়িত ছিলেন, জামিলুর রেজাসহ সেতু নির্মাণের সময় যারা মৃত্যুবরণ করেছেন তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। যখনই কোনো সেতু বা কোনো কাজ করতে যাই তখনই অনেক ষড়যন্ত্র শুরু হয়, মিথ্যা অপবাদ দেওয়া হয়। দুর্নীতির অপবাদ দিয়ে মানসিক চাপে ফেলা হয়।

তিনি আরও বলেন, আমার বোন শেখ রেহানা, আমার সন্তান জয়, পুতুল, ববিসহ পরিবারের সদস্যদের বিভিন্ন অপবাদ দেওয়া হয়। সৈয়দ আবুল হোসেন, যোগাযোগ সচিব মোশাররফ হোসেনসহ অন্যদের প্রতি মিথ্যা অপবাদ দেওয়া হয়। তাদের যে মানসিক চাপে ফেলা হয়েছে সেজন্য সমবেদনা জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের মানুষ আজ গর্বিত। আমিও আনন্দিত। অনেক বাধা উপেক্ষা করে, ষড়যন্ত্রের জাল ছিড়ে আমরা পদ্মা সেতু উদ্বোধন করতে যাচ্ছি। এই সেতু আমাদের গর্ব, আমাদের সক্ষমতার শক্তি। এর সঙ্গ জড়িত আমাদের আবেগ, সহনশীলতা এবং প্রত্যয়। সেতু তৈরি করবো সেই জিদ, প্রত্যয় ছিল আমাদের।

তিনি বলেন, যদিও সেতু উদ্বোধন করতে দুই বছর বিলম্ব হয়। কিন্তু আমরা হতাশায় ভুগিনি। শেষ পর্যন্ত আমরা অন্ধকার ভেদ করে আলোর পথে আসতে সমর্থ হয়েছি। আমরা বিজয়ী হয়েছি। তাই বলতে চাই, শাবাশ বাংলাদেশ। আমরা মাথা নোয়াইনি, মাথা নোয়াবো না। এ পৃথিবী অবাক তাকিয়ে রয়। বঙ্গবন্ধু কখনোই মাথা নত করেননি, তিনি মাথা নত করতে শেখাননি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭