ওয়ার্ল্ড ইনসাইড

ফিলিস্তিনি কিশোরকে হত্যার অভিযোগ ইসরায়েলি বাহিনীর বিরুদ্ধে


প্রকাশ: 25/06/2022


Thumbnail

ফিলিস্তিনি এক কিশোরকে হত্যার অভিযোগ উঠেছে ইসরায়েলি সেনাদের বিরুদ্ধে। ১৬ বছর বয়সি ফিলিস্তিনি কিশোর আব্দুল্লাহ মুহাম্মাদ হাম্মাদকে গুলিবিদ্ধ করে হত্যা করা হয়েছে। সূত্র: আলজাজিরা

শনিবার (২৫ জুন) সকালে পশ্চিম তীরের সিলওয়াদ শহরে ওই কিশোরকে আটক করার সময় গুলি চালালে এই হত্যাকান্ডের ঘটনা ঘটে।

ইহুদিবাদী সেনারা হাম্মাদকে আহত অবস্থায় ধরে নিয়ে যায় এর কিছুক্ষণ পর তার পরিবারকে জানানো হয় যে, তার মৃত্যু হয়েছে। পশ্চিম তীরের উত্তর অংশে ইসরায়েলি সেনাদের সঙ্গে সংঘর্ষে অন্তত একশ ফিলিস্তিনি আহত হওয়ার কয়েক ঘণ্টা পর হাম্মাদের নিহত হওয়ার খবর পাওয়া গেল। শুক্রবার (২৪ জুন) পশ্চিম তীরের বিভিন্ন শহরের ফিলিস্তিনি জনগণ ইহুদিবাদী ইসরায়েলের বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে রাস্তায় নেমে আসেন।

তাদেরকে ছত্রভঙ্গ করার জন্য দখলদার সেনারা রাবার বুলেট, টিয়ার গ্যাস এমনকি তাজা গুলি ব্যবহার করে। পশ্চিম তীরের কাফার কাদ্দাম, কালকিলিয়া ও বেইতা শহরসহ আরো কয়েকটি স্থানে এসব বিক্ষোভ হয়। ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সোসাইটি বলেছে, শুক্রবারের ঘটনায় ১১৩ ফিলিস্তিনি আহত হন যাদের মধ্যে নয়জন তাজা গুলি এবং ১১৭ জন বোসমরিক লোক টিয়ারসেলের গ্যাস গ্রহণ করে আহত হন।

পশ্চিম তীরের জাবাল সাবিহ এলাকায় ইহুদিবাদী ইসরায়েল নতুন একটি অবৈধ ইহুদি বসতি নির্মাণ করার পরিকল্পনা করেছে। এই পরিকলপনার বিরুদ্ধে বিক্ষোভ দেখাতেই মূলত গত কয়েকদিন ধরে ফিলিস্তিনিরা তেল আবিবের বিরুদ্ধে কর্মসূচি পালন করছিল। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭