ইনসাইড বাংলাদেশ

শরীয়তপুর-ঢাকা রুটে বিআরটিসি বাস বন্ধ করে দিল পরিবহন মালিকরা


প্রকাশ: 27/06/2022


Thumbnail

পদ্মা সেতু চালু হওয়ায় শরীয়তপুর-ঢাকা রুটে বাস সার্ভিস চালু করেছিল বিআরটিসি বাস। রোববার (২৬ জুন) সকাল থেকে উৎসবমুখর পরিবেশে সেতুর ওপর দিয়ে ঢাকার ফুলবাড়িয়া বিআরটিসি বাসস্ট্যান্ড থেকে যাত্রী নিয়ে বিআরটিসির আটটি বাস ছেড়ে শরীয়তপুরের প্রেমতলা ও বাস টার্মিনাল এলাকায় যায়। এ সময় শরীয়তপুর জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ গাড়ির যাত্রীদেরও জোর করে নামিয়ে দিয়ে বাস বন্ধ করে দেওয়া হয়।

শরীয়তপুর জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের একটি সূত্রের দাবি, তাদের সঙ্গে সমন্বয় না করার কারণে বিআরটিসির বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। বাস মালিক গ্রুপ শরীয়তপুর সুপার সার্ভিস নামে একটি বাস সার্ভিস চালু করেছে। তারা শরীয়তপুর থেকে ঢাকা ননএসি বাসে ভাড়া নিচ্ছে ২৫০ টাকা করে। আর বিআরটিসি এসি বাস জনপ্রতি ৩০০ টাকা নিয়েছিল।

বাসের যাত্রীদের দাবি, পরিবহন সিন্ডিকেট মুক্ত হোক শরীয়তপুর। বিআরটিসির বাস শরীয়তপুরের সব উপজেলায় চলুক।

বিআরটিসি বাস পরিচালনাকারী গোসাইরহাটের বাবলু মৃধা জানান, বিআরটিসি আমাদের অনুমতি দিয়েছে। বাস মালিক সমিতির সঙ্গে কথা হয়নি। শরীয়তপুর আসার পর বাস মালিক সমিতির লোকজন আমাদের বাস আটকে দেয় ও যাত্রীদের নেমে যেতে বলে।

তবে এ ব্যাপারে কথা বলতে শরীয়তপুর জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের কেউ রাজি হননি।

পালং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন বলেন, এ বিষয়ে সোমবার (২৭ জুন) সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ে বসে সিদ্ধান্ত নেওয়া হবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭