ইনসাইড বাংলাদেশ

পিকআপে পদ্মা পাড়ি দিচ্ছে মোটরসাইকেল আরোহীরা


প্রকাশ: 27/06/2022


Thumbnail

উদ্বোধনের পর দিন অর্থাৎ গত ২৬ তারিখ সেতু দিয়ে সকল ধরণের যানবাহন চলাচলের অনুমতি দেওয়ার পরই সেতুটি দিয়ে ৫১ হাজার ৩১৬টি যানবাহন পার হয়েছে। যা থেকে সরকারের টোল আদায় হয়েছে দুই কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা। পারাপার হওয়া যানবাহনের মাঝে বেশির ভাগই ছিলো মোটরসাইকেল। তবে প্রথম দিন শেষেই সেতু দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে সেতু কর্তৃপক্ষ। 

সোমবার (২৭ জুন) সকাল থেকেই সেতু পারাপারে নিষেধাজ্ঞার ফলে মোটরসাইকেল নিয়ে বেশ বিপাকে পড়েছেন সেতুটি পার হতে আসা মোটরসাইকেল আরোহীরা। তবে নতুন বুদ্ধি বের করে এখন পিকআপে বাইক তুলে পদ্মা সেতু পার হচ্ছেন বাইকাররা।    

সেতু পারাপারে আসা পদ্মা সেতুর জাজিরা প্রান্তে এক বাইকার বলেন, স্বপ্নের পদ্মা সেতু দেখার জন্য এসেছিলাম ময়মনসিংহ থেকে। গতরাতে ফরিদপুরে ছিলাম। এখন যাওয়ার পথে যাওয়ার জন্য এসেছি। কিন্তু আসার পর এত বড় দুর্ভোগ পোহাতে হবে সেটা বুঝতে পারেনি। এখন গাড়ি পিকআপে করে স্বপ্নের সেই পদ্মা সেতু পার হতে হবে। 

আজ সকাল থেকে টোল প্লাজার আশপাশে মোটরসাইকেল আসতে দেওয়া হচ্ছে না। যারা আসছে তাদের পিছনে পাঠিয়ে দিচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।  

সরেজমিনে ঘুরে দেখা যায়, টোল প্লাজার আগেই আটকে দেওয়া হচ্ছে মোটরসাইকেলগুলো। টোল প্লাজার আশপাশে তেমন গাড়ির জটলা নেই। বাইকগুলো পিকআপে তুলে সেতু পার করা হচ্ছে। প্রতিটি পিকআপে ৫ থেকে ৬টি করে মোটরসাইকেল ওঠানো হচ্ছে। এর জন্য ১৩০০ থেকে ১৫০০ টাকা করে নিচ্ছেন পিকআপ চালকরা।  

পদ্মা সেতু নিয়ে আরেক বাইকার ব্যক্তি বলেন, পদ্মা সেতু হলে চাকরি করবো ঢাকায় গিয়ে রাতে ঘুমাবো বাড়িতে এসে, এমনটা ভেবেছিলাম। কিন্তু এখন তো দেখছি বড় ভোগান্তিতে পড়েছি। সরকারিভাবে বন্ধ করে দেওয়া হয়েছে মোটরসাইকেল। 

ফরিদপুর থেকে পদ্মা সেতু দেখতে আসা আলম বলেন, দাদা পদ্মা সেতু দেখবে। তাই তাকে পেছনে নিয়ে ফরিদপুর থেকে এসেছি, কিন্তু এখন দেখি পদ্মা সেতুতে উঠতে দেয় না। তাই এখন চলে যাওয়া ছাড়া উপায় নেই।

সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী মো. আবুল হোসেন বলেন, পদ্মা সেতুতে গতকাল দুই কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা টোল আদায় হয়েছে। প্রথমদিন মোট ৫১ হাজার ৩১৬টি যানবাহন পার হয়েছে। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭