ইনসাইড পলিটিক্স

‘সরকার জনগণের ওপর জগদ্দল পাথরের মতো চেপে বসেছে’


প্রকাশ: 27/06/2022


Thumbnail

ক্ষমতাসীন সরকার জনগণের উপর জগদ্দল পাথরের মতো চেপে বসেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, জুলুমবাজ, দখলবাজ, অনির্বাচিত, অবৈধ, নির্যাতনকারী একটা সরকারের অধীনে আমরা আছি। বাংলাদেশের বর্তমান যে প্রেক্ষাপট তা বাংলাদেশের ইতিহাসে আর কখনও ঘটেনি। 

সোমবার (২৭ জুন) দুপুরে রাজধানীর বাড্ডায় ঢাকা মহানগর উত্তর বিএনপির বাড্ডা থানার ২১,৩৭, ৩৮, ৪১, ৪২ ও সাংগঠনিক ৯৭ নম্বর ওয়ার্ড সম্মেলন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে এসব কথা বলেন তিনি। 

তিনি বলেন, আওয়ামী লীগের সরকারের মধ্যে কোনো রাজনৈতিক সিদ্ধান্ত হচ্ছে না। তাদের সবকিছু সমস্ত সিদ্ধান্ত লুটপাটের পক্ষে। 

আমানউল্লাহ আমান বলেন, বন্যাকবলিত এলাকায় মানুষের মধ্যে খাবার নেই। হাহাকার চলছে। অথচ সরকার দেশের মানুষের দিকে নজর দিচ্ছে না। সরকারের কাছ থেকে আশানুরূপ ত্রাণ যাচ্ছে না। একদিকে বানভাসিদের চোখের পানি ঝরছে। 

আমিনুল হক বলেন, আওয়ামী দুঃশাসন থেকে বাংলাদেশের ১৮ কোটি জনগণকে মুক্ত করতে হলে ঐক্যবদ্ধ গণআন্দোলনের কোনো বিকল্প নেই। এ জন্য তিনি সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে রাজপথের গণআন্দোলনের জন্য প্রস্তুত থাকার আহ্বান জানান।

এ সময় আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব সদস্য আমিনুল হক, যুগ্ম আহ্বায়ক আতিকুল ইসলাম মতিন, আব্দুল আলীম নকী, আতাউর রহমান চেয়ারম্যান, মোস্তাফিজুর রহমান সেগুন, এ জি এম শামসুল হক, আক্তার হোসেন, তুহিরুল ইসলাম তুহিন, রেজাউল রহমান ফাহিম, জাহাঙ্গীর মোল্লা, মাহফুজুর রহমান, এবিএমএ রাজ্জাক, বাড্ডা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. আলী হোসেন, ভাটারা থানা বিএনপির মো. সেলিম মিয়া, উত্তরা পশ্চিম থানা বিএনপির মো. আব্দুস ছালাম, বিমান বন্দর থানা বিএনপির দেলোয়ার হোসেন দিলু প্রমুখ। 
আমীর খসরু আরো বলেন, স্বাধীনতার পর যে জুলুম হয়েছে, নির্যাতন হয়েছে, হত্যা হয়েছে, তাকেও অতিক্রম করে গেছে আজকের এ প্রেক্ষাপট। আওয়ামী সরকার জনগণকে বাইরে রেখে ক্ষমতা দখল করে অব্যাহতভাবে ক্ষমতায় থাকার জন্যে কাজ করছে। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭