ইনসাইড ক্যারিয়ার

ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের চাকরির সুযোগ


প্রকাশ: 28/06/2022


Thumbnail

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার, রেজিস্ট্রারের দপ্তর এবং ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তরে ছয় মাস মেয়াদী খণ্ডকালীন চাকরিতে শতাধিক শিক্ষার্থীকে সুযোগ দিচ্ছে ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তর।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তরের পরিচালক ও এডুকেশনাল এবং কাউন্সিলিং সাইকোলজি বিভাগের অধ্যাপক মেহজাবীন হক স্বাক্ষরিত এক নিয়োগ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

শিক্ষার্থীদের মাসিক এক হাজার টাকা সম্মানীতে আগামী জুলাই থেকে ৩১ ডিসেম্বর ২০২২ পর্যন্ত ৬ (ছয়) মাসের জন্য এই খণ্ডকালীন চাকরিতে নিয়োগ দেওয়া হবে। এতে শিক্ষার্থীদের নির্দিষ্ট দপ্তরে মাসিক ৩০ ঘণ্টা কাজ করতে হবে।

এ লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগ বা ইনস্টিটিউট ও হলে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। এতে বিভাগের ছাত্র-উপদেষ্টাদের সহযোগিতায় বিভাগ থেকে মনোনীত একজন অসচ্ছল, মেধাবী ও নিয়মিত শিক্ষার্থীর দ্বারা সংযুক্ত ফরমটি পূরণ করে ছবি ও সুপারিশসহ টিএসসিতে অবস্থিত ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তরে জমা দিতে বলা হয়েছে। শিক্ষার্থীরা আগামী ৩০ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিটি হল ও বিভাগ থেকে একজন করে প্রায় ১০০ জন শিক্ষার্থীকে এ চাকরিতে সুযোগ দেওয়া হবে। এছাড়াও শুধু ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তরে কাউন্সেলিং সেবা দেওয়া জন্য এডুকেশনাল এবং কাউন্সেলিং সাইকোলজি বিভাগের স্নাতকোত্তরের ৩০ জন শিক্ষার্থীকে নিয়োগ দেওয়া হবে।

চাকরিতে চূড়ান্ত নির্বাচনের জন্য আগামী ৫ জুলাই দুপুর ১২টায় টি.এস.সির দ্বিতীয় তলায় শহীদ মুনীর চৌধুরী সম্মেলন কক্ষে আবেদনকারী শিক্ষার্থীদের নির্বাচনী সাক্ষাৎকার নেওয়া হবে।

উল্লেখ্য, যে সব শিক্ষার্থীরা ১ জুলাই ২০২০ থেকে ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত কাজ করেছেন তারা আবেদন করতে পারবেন না।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭