ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুরে মিথ্যা অভিযোগে আ’লীগ নেতার বিরুদ্ধে সংবাদ সম্মেলন, ব্যবসায়ীদের প্রতিবাদ


প্রকাশ: 28/06/2022


Thumbnail

লক্ষ্মীপুর পানি উন্নয়ন বোর্ডের জায়গায় স্থাপনা নির্মাণে বাধা দেয়ার মিথ্যা অভিযোগ এনে আওয়ামী লীগ নেতা আফজাল হোসেন হাওলাদারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন ইব্রাহিম নামের এক ব্যক্তি। তিনি উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের ধর্মপুর গ্রামের হেদায়েত উল্ল্যাহর ছেলে। আফজাল হোসেন হাওলাদার তেওয়ারীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী। এদিকে, ইব্রাহিমের মিথ্যা অভিযোগের বিষয়ে স্থানীয় ব্যবসায়ীদের মাঝে তীব্র অসন্তোষ বিরাজ করছে। তবে দোকানঘর ভাংচুরের কোনো অস্তিত্ব সেখানে মেলেনি।

জানা যায়, তেওয়ারীগঞ্জ ইউনিয়নের ধর্মপুর এলাকায় পানি উন্নয়ন বোর্ডের জমিতে জোর করে কিছু ব্যবসায়ী  দোকানঘর নির্মাণ করে। তবে ইব্রাহিম নামের ওই ব্যক্তি ধর্মপুর এলাকায় কোন দোকানঘর না থাকলেও গেলো সোমবার দোকানঘর ভাংচুর ও চাঁদাবাজির মিথ্যা অভিযোগ এনে আফজাল হোসেনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে। এতে করে ক্ষুব্ধ হয়ে উঠে স্থানীয় ব্যবসায়ীরা।

ব্যবসায়ীদের দাবি, সরকারি সম্পত্তি দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগে গেলো ৫/৬ বছর আগে সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ পানি উন্নয়ন বোর্ডের কর্তা ব্যক্তিরা দোকানঘর ভেঙ্গে ফেলে। কিন্তু মিথ্যা অভিযোগ এনে আফজাল হোসেন হাওলাদারের বিরুদ্ধে এধরনের প্রচারণা কোনোভাবেই মেনে নিতে পারছেন না স্থানীয় ব্যবসায়ীরা।

এ বিষয়ে জানতে ইব্রাহিমের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

আফজাল হোসেন জানালেন, সরকারি সম্পত্তিতে স্থাপনা নির্মাণ সম্পূর্ণ বেআইনি কাজ। তিনি কোন চাঁদা বা দোকানঘর ভাংচুরের ঘটনার সাথে জড়িত নয় বলে দাবি করেন।

এখনো ওই স্থানে কয়েকটি দোকানঘর নির্মাণ হলেও কোন লিজ পানি উন্নয়ন বোর্ড দেয়নি বলে দাবি করেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ফারুক আহম্মেদ। অতিদ্রুত সরকারি সম্পত্তি উদ্ধারে অভিযান পরিচালনার কথাও জানালেন এই কর্মকর্তা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭