ইনসাইড পলিটিক্স

‌‘আমার সৌভাগ্য হয়েছিল মিসেস তারেক জিয়ার গলার কাঁটা বের করার’


প্রকাশ: 28/06/2022


Thumbnail

দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার স্ত্রী ডা. জোবায়দা রহমানের চিকিৎসার অভিজ্ঞতা বর্ণনা করে কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত বলেছেন, আমার সৌভাগ্য হয়েছিল মিসেস তারেক জিয়ার গলা থেকে কাঁটা বের করার।

মঙ্গলবার (২৮ জুন) একাদশ জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশনে প্রস্তাবিত ২০২২-২৩ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

প্রাণ গোপাল দত্ত বলেন, বিএনপি নেতারা এখানে আছেন কি না আমি জানি না। আপনাদের এখন একটা মোহ হয়ে গেছে কী করে ক্ষমতায় যাবেন। আসলে মানুষের চিন্তা করতে করতে তার প্রতি আসক্তি জমে। আসক্তি হতে কামনা জমে। আর সেই কামনা লাভে কোনো রকম বাধা হলে ক্রোধ জমে। আর ক্রোধ হতে মোহ স্মৃতিভ্রংশ এবং স্মৃতিভ্রংশ থেকে বুদ্ধি নাশ এবং বুদ্ধি নাশ থেকে বিনাশ ঘটে। আমি আপনাদের বলব, আপনারা শুধু বুদ্ধি নাশ না নিজেদের বিনাশ ডাকার জন্য এভাবে যত্রতত্র যেমন খুশি তেমন বক্তব্য দিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, আমার পেশাগত জীবনের একটা ঘটনা এখানে আমি বর্ণনা করতে চাই। সেই ঘটনাটা হলো, আমার সৌভাগ্য হয়েছিল মিসেস তারেক জিয়ার গলা থেকে কাঁটা বের করার। যে কাঁটা উনি গলায় নিয়ে সাত দিন ঘুরেছিলেন। ওনার গলা থেকে যখন আমি কাঁটাটা বের করি তখন উনি বললেন, স্যার, স্যার কাঁটাটা আমার হাতে দেন। আমি বললাম, কেন? বলেন, স্যার আমার হাজব্যান্ড বলেছেন, আমি নাকি সাইকো হয়ে গেছি, এক কাঁটা নিয়ে আমি সাত দিন ঘুরছি... প্রফেসররা দেখে কাঁটা পাননি।

প্রাণ গোপাল বলেন, আমার চেম্বারে মাঝে মাঝে ত্রিপুরা থেকে কিছু রোগী আসেন। ১০ বছরের একটা ছেলের গলায় একটা কয়েন আটকে যায়। তাদের কলকাতা যাওয়ার সামর্থ্য নেই। তাই তারা ঢাকায় চলে আসে। আমি যখন তাকে এনেসথেসিয়া দিয়ে কয়েনটা বের করি। বের করার সাথে সাথে ঘুম থেকে উঠে সে আমাকে বলে, স্যার আমার টাকাটা দেন। এখন আপনাদের অবস্থা হয়ে গেছে এমন, যে ক্ষমতাটা দেন।

তিনি বলেন, ক্ষমতা দিতে হলে জনগণের সঙ্গে সম্পৃক্ত হতে হবে। জনগণের সঙ্গে কাজ করতে হবে। আমি বিশ্বাস করি, জনগণের সঙ্গে সম্পৃক্ততা না রেখে কোনো দিন ক্ষমতায় আসা যায় না। আপনারা শিক্ষা নেন বঙ্গবন্ধুর জীবনী থেকে, আপনারা শিক্ষা নেন মহাত্মা গান্ধীর জীবনী থেকে, আপনারা শিক্ষা নেন নেলসন মেন্ডেলার জীবনী থেকে। ক্ষমতায় যেতে হলে মাঠে যেতে হবে। এখানে বসে ক্ষমতা যাওয়া যাবে না।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭