ইনসাইড বাংলাদেশ

হাজারো শ্রমিক নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে সংবর্ধনা জানালেন মনির তালুকদার


প্রকাশ: 29/06/2022


Thumbnail

রাজধানীর তেজগাঁও ট্রাক স্ট্যান্ডে মনির তালুকদার ৫০ বছরের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে শ্রমিকদের পক্ষে টি-শার্ট, ক্যাপ, ব্যানার, ফেস্টুন, ইত্যাদি বানিয়ে পুরো তেজগাঁও এলাকা জুড়ে আনন্দ মিছিল করেন এবং স্বরাষ্ট্রমন্ত্রীর  মহাসমাবেশে করতালি দিয়ে স্বাগত জানানো হয়।

মঙ্গলবার (২৮ জুন) বাংলাদেশ ট্রাক ও কাভার্ডভ্যান ড্রাইভারস ইউনিয়নের সুবর্ণজয়ন্তী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি জ্বালাও-পোড়াও আন্দোলন দিয়ে পণ্য পরিবহন ব্যবস্থা বন্ধ করতে চাইলেও এ ইউনিয়ন চালকরা তা সর্বোচ্চ চেষ্টা করে স্বাভাবিক রেখেছিল।

ডাক দিয়েছে মনির ভাই ঘরে থাকার সময় নাই স্লোগানে মুখরিত ছিল পুরো অনুষ্ঠান

শেখ হাসিনার নেতৃত্বেই এসডিজি বাস্তবায়নের কাছাকাছি অবস্থায় জানিয়ে মন্ত্রী আরও বলেন, তার দিক নির্দেশনাতেই দেশ এগিয়ে যাচ্ছে। তার জনপ্রিয়তা আকাশচুম্বী। শেখ হাসিনা একজন দূরদৃষ্টিসম্পন্ন নেতা বলেই আজ দেশের উন্নয়ন। আমাদের খাদ্যের অভাব ছিল, আজ আমরা খাদ্যে উদ্বৃত্তের দেশ। কোভিডের মধ্যে যেখানে বিশ্ব নাস্তানাবুদ, তখনো দেশের অর্থনীতি সচল রেখেছেন। এটাই শেখ হাসিনার দূরদর্শিতা।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু যদি জীবিত থাকতেন তাহলে অনেক আগেই উন্নয়নশীল দেশে উন্নীত হলো বাংলাদেশ। তার কন্যা কোনো পেশিশক্তিকে বিশ্বাস করে না বলেই আজকের এ উন্নয়ন।

অনুষ্ঠান শেষে ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান সবুজকে, আমাদের শ্রদ্বেয় ওয়ার্ড কাউন্সিলর শফিউল্লাহ শফি সাহেব এবং সভাপতি  তালুকদার মোঃ মনির সাহেব এবং আমাদের অভিভাবক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাহেব যেভাবে নিরলসভাবে শ্রমিকদের জন্য কাজ করে যাচ্ছেন এবং সুবিধা দিয়ে যাচ্ছেন আমরা ভবিষ্যতেও আশা করি তিনি আমাদের পাশে থাকবেন কারণ এই পরিবহন খাত দিয়ে দেশের উন্নয়ন হয়, জনগণের উন্নয়ন হয়, কর্মসংস্থানের ব্যবস্থা হয়। তিনি আরও বলেন, আমার বাবা ভোলা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি মোঃ রফিকুল ইসলাম। তিনি তার ব্যবসার শুরু লগ্ন থেকেই শ্রমিকদের সাথে ছিলেন ড্রাইভারদের সাথে ছিলেন, কুলি-মজুরদের পাশে ছিলেন । আমিও আমার বাবার সেই নেপথ্যে চলছি এবং সেই ধারাই ধরে রাখতে চাই। আমি বি.এস. ই কমল্পিট করার পরে দেশের বেকার জনগোষ্ঠীর পক্ষে ব্যবসায় নিজেকে নিবেদিত করি ।  

তেজগাঁও ট্রাক স্ট্যান্ড এক পরিবহণ মালিকের সাথে কথা বলে জানা যায়, ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান সবুজ হচ্ছেন তাদের সভাপতি তালুকদার মোঃ মনিরের জামাতা এবং তাদের সভাপতি যেভাবে কাজ করে যাচ্ছেন ঠিক সেভাবেই মাহফুজুর রহমান সবুজ নিঃস্বার্থভাবে শ্রমিকদের পাশে আছেন এবং তাদের এই ফ্যামিলি ধারা পুরো ট্রাক স্ট্যান্ড জুড়ে সবাই ইতিবাচক মনোভাব নিয়ে সাদরে গ্রহণ করছেন।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন , তেজগাঁও ২৪ নং ওয়ার্ড এর কাউন্সিলর শফিউল্লাহ শফি, বাংলাদেশ ট্রাক স্ট্যান্ড ড্রাইভারস ইউনিয়ন সভাপতি  তালুকদার মোঃ মনির এবং ট্রান্সপোর্ট এজেন্সির মালিক সমিতির সভাপতি মকবুল হোসেন খান প্রমুখ ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭