ইনসাইড টক

‘পদ্মা সেতুর বিরোধীতাকারীরা যুদ্ধাপরাধীদের মতোই রাষ্ট্রদ্রোহী’


প্রকাশ: 29/06/2022


Thumbnail

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, একটি মহল, একটি অপশক্তি, যারা বাংলাদেশের স্বাধীনতাকে মানতে পারেননি, যারা স্বাধীনতার বিরোধীতা করেছে, তারা এখনো দেশের বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্র করছে। শেখ হাসিনার হাতে যখন বাংলাদেশের রাষ্ট্রক্ষমতা এসেছে তখন তার নির্বাচনী ইশতেহার অনুসারে যুদ্ধপরাধীদের বিচার বাংলার মাটিতে হয়েছে। বাংলাদেশের মানুষ তা লক্ষ্য করেছে এবং অভিনন্দন জানিয়েছে। 

পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র, ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করার জন্য কমিশন গঠন করতে হাইকোর্টের নির্দেশ এবং সেতু উদ্বোধনের পর সেতুর নাট-বল্টু খোলার ঘটনা নিয়ে বাংলা ইনসাইডার এর সঙ্গে আলাপচারিতায় জাহাঙ্গীর কবির নানক এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, এই পদ্মা সেতুসহ রাষ্ট্রকে নিয়ে যারা ষড়যন্ত্র করে সেই ষড়যন্ত্রের মূল হোতা খালেদা জিয়া, ড. ইউনূসেরা। এই স্বপ্নের পদ্মা সেতু নিয়ে তারা ষড়যন্ত্র করেছিল। স্বপ্নের পদ্মা সেতু থেকে বিশ্বব্যাংকের অর্থ সরিয়ে নেওয়া, পাশাপাশি জাইকার অর্থ সরিয়ে নেওয়া থেকে শুরু করে, এশিয়ান ডেভেলমেন্ট ব্যাংকের টাকা সরিয়ে নেওয়া জন্য কথিত দুর্নীতির অভিযোগ এনে তারা টাকা সরিয়ে নিয়ে বাংলাদেশের এই স্বপ্নকে ধূলিসাৎ করতে চেয়েছিল। কিন্তু বঙ্গবন্ধু কন্যা সফল রাষ্ট্রনায়ক, দুঃসাহসিক নেত্রী শেখ হাসিনা তা তোয়াক্কা না করে পদ্মা সেতু সফল করেছেন, সম্পন্ন করেছেন এবং স্বপ্ন এখন বাস্তবতায় এসেছে।

তিনি বলেন, খালেদা জিয়া এবং ড. ইউনূসের সঙ্গে এদেশের আরও কিছু সুশীল ব্যক্তি জড়িত ছিল, যারা এই পদ্মা সেতুর বিরোধীতা করেছে। সেই ব্যক্তিদের অবশ্যই মহামান্য হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী কমিশন গঠন করে তাদেরকে জাতির সামনে চিহ্নিত করা এবং তাদেরকে আইনের মুখোমুখি করা উচিত বলে আমি মনে করি। কারণ সেই দিন ছিল স্বাধীনতার বিরুদ্ধে শক্তি, আজকে তা রাষ্ট্রবিরোধী শক্তি। পদ্মা সেতুর বিরোধীতাকারীরা যুদ্ধাপরাধীদের মতোই রাষ্ট্রদ্রোহী। এই রাষ্ট্রবিরোধী শক্তির মুখোশ উন্মোচন হওয়া উচিত, তাদের শাস্তি হওয়া উচিত।

তিনি আরও বলেন, পদ্মা সেতু নিয়ে যারা বিরোধীতা করেছে, অবশ্যই তাদের রাষ্ট্রদ্রোহী হিসেবে অভিযুক্ত করে তাদেরকে আইনের আওতায় আনা উচিত এবং অবিলম্বে তাদের বিচার শুরু করা দরকার। এছাড়া পদ্মা সেতু উদ্বোধনের পর সেতুর রেলিংয়ের নাট-বল্টু খোলার ঘটনা ষড়যন্ত্রেরই অংশ বলে আমি মনে করি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭