ইনসাইড বাংলাদেশ

এবার বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতেও নিষিদ্ধ হচ্ছে মোটর বাইক!


প্রকাশ: 29/06/2022


Thumbnail

দেশের প্রথম এক্সপ্রেসওয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কে (ঢাকা-মাওয়া-ভাঙা এক্সপ্রেসওয়ে) অন্তবর্তীকালীন সময়ের জন্য অনুমোদিত সব ধরনের যানবাহনের জন্য টোল নির্ধারণ করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।  পাশাপাশি এই এক্সপ্রেসওয়ে মোটরসাইকেল নিষিদ্ধের কথাও ভাবছে সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ)। ইতোমধ্যে এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেল নিষিদ্ধ করার প্রস্তাবও পাঠিয়েছে সংস্থাটি।

রাজধানীর সড়ক ভবনে বুধবার (২৯ জুন) সওজের সঙ্গে কোরিয়ান এক্সপ্রেসওয়ে কর্পোরেশনের এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসব তথ্য জানান সওজের প্রধান প্রকৌশলী এ কে এম মনির হোসেন পাঠান।

তিনি বলেন, আমরা ইতোমধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করার প্রস্তাব পাঠিয়েছি। তবে সার্ভিস লেনে মোটরবাইক চলাচল করতে পারবে।

এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেল নিষিদ্ধ করার বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান সওজের প্রধান প্রকৌশলী।

গত ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করেন। পরদিন সবার জন্য পদ্মা সেতু উন্মুক্ত করে দেওয়া হয়। তবে বিপুলসংখ্যক মোটরসাইকেল চলাচলের কারণে সৃষ্ট অনাকাঙ্ক্ষিত ঘটনার পরিপ্রেক্ষিতে ২৭ জুন ভোর ৬টা থেকে পদ্মা সেতুতে নিষিদ্ধ রয়েছে মোটরসাইকেল চলাচল।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭