কালার ইনসাইড

লিঙ্কে ক্লিক করতেই অভিনেতার অ্যাকাউন্ট থেকে আড়াই লাখ টাকা উধাও


প্রকাশ: 30/06/2022


Thumbnail

ভুয়া লিংকে ক্লিক করায় অ্যাকাউন্ট নিমেষে ফাঁকা হয়ে যাওয়ার অভিযোগ নতুন নয়। যত দিন যাচ্ছে সাইবার জালিয়াতি যেন ক্রমশ বাড়ছে। সাধারণ মানুষকে বিপাকে ফেলতে নিত্যনতুন ফন্দি করছে হ্যাকাররা। এবার প্রতারণার শিকার হয়েছেন অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায়। ঘটনাটি কয়েকদিন আগের হলেও সম্প্রতি বিষয়টি জানাজানি হয়।

শান্তিলাল মুখোপাধ্যায়ের দাবি, গত ১৩ জুন অভিনেতার ব্যক্তিগত মোবাইল নম্বরে একটি এসএমএস আসে। যে এসএমএসে দাবি করা হয়, রাতের মধ্যে বিদ্যুৎ বিল জমা দিতে হবে। নইলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে। ওই এসএমএস দেখে তড়িঘড়ি বিল মেটান অভিনেতা।

তারপরই তার কাছে অচেনা নম্বর থেকে একটি ফোন আসে। ফোনের অপর প্রান্ত থেকে পেমেন্ট আপডেট করার জন্য ১১ টাকা দিতে হবে বলে জানায়। একটি লিংকে ক্লিক করে ওই টাকা দেওয়ার কথা বলা হয়। সেই মতে অভিনেতা ওই লিংকে ক্লিক করেন। এরপরই অভিনেতা জানতে পারেন, তার অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে গেছে আড়াই লাখ টাকা। পরে বাধ্য হয়ে পুলিশের দ্বারস্থ হন তিনি। পরে সরশুনা থানা এবং লালবাজারের সাইবার সেলে অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের প্রমাণ হিসেবে এসএমএস এবং ওই অচেনা নম্বর থেকে আসা ফোন সংক্রান্ত সমস্ত তথ্য পুলিশ কর্তাদের জানিয়েছেন তিনি। তবে এখন পর্যন্ত কেউই পুলিশের জালে ধরা পড়েনি।

সাইবার বিশেষজ্ঞদের দাবি, সম্প্রতি বিদ্যুৎ বিল মেটানোর অছিলায় সাধারণ মানুষকে ফাঁদে ফেলার চেষ্টা করছেন প্রতারকরা। এভাবে বহু গ্রাহকের অ্যাকাউন্ট ফাঁকা করে দিচ্ছে হ্যাকাররা। তাই যেকোনো লিংকে ক্লিক না করার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭