ইনসাইড গ্রাউন্ড

ওয়ানডে-টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের নতুন অধিনায়ক বাটলার


প্রকাশ: 30/06/2022


Thumbnail

সদ্য সাবেক অধিনায়ক এউইন মরগানের উত্তরসূরি হিসেবে জস বাটলারের নামটাই সবচেয়ে এগিয়ে ছিল। ২০১৫ সাল থেকে মরগানের ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করছিলেন, তার অনুপস্থিতিতে ১৩ ম্যাচে ইংলিশদের নেতৃত্বও দিয়েছেন। শেষ পর্যন্ত তার হাতেই সাদা বলের ক্রিকেটে (ওয়ানডে এবং টি-টোয়েন্টি) ইংল্যান্ডের অধিনায়কত্বের গুরুভার তুলে দিল ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

গত মঙ্গলবার (২৮ জুন) আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো অধিনায়ক মরগান। বাজে ফর্ম আর ভঙ্গুর ফিটনেসের সঙ্গে লড়াই করে আর পেরে উঠছিলেন না ৩৫ বছর বয়সী আয়ারল্যান্ডে জন্ম নেওয়া এই ক্রিকেটার। সাদা বলের ক্রিকেটের দুই ফরম্যাটেই ইংল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েই অবসরে গিয়েছেন তিনি। ওয়ানডেতে প্রায় ৭ হাজার রান এবং টি-টোয়েন্টিতে আড়াই হাজারের বেশি রান করেছেন তিনি।

মরগানের উত্তরসূরি হিসেবে সাদা বলের ক্রিকেটে ইংল্যান্ডের অধিনায়কত্ব পাওয়া বাটলার আছেন ক্যারিয়ারের সেরা ছন্দে। নেদারল্যান্ডসের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে ব্যাট হাতে অবিশ্বাস্য পারফরম্যান্স দেখিয়েছেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। সিরিজের প্রথম ওয়ানডেতে তার ৭০ বলে অপরাজিত ১৬২ রানের ঝড়ো ইনিংসে ভর করেই ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ দলীয় সংগ্রহের নতুন ইতিহাস রচনা করেছিল ইংল্যান্ড।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭