ইনসাইড বাংলাদেশ

সারাদেশে বন্যায় মৃত্যু বেড়ে ৯২


প্রকাশ: 30/06/2022


Thumbnail

সারা দেশে বন্যায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৯২ জনে দাঁড়িয়েছে। ১৭ মে থেকে ২৮ জুন দুপুর পর্যন্ত মৃত্যুর সংখ্যা বেড়ে ৯২ জন হয়েছে। বন্যাকবলিত এলাকায় দুর্ঘটনা এবং বিভিন্ন রোগে তাদের মৃত্যু হয়। বন্যায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে সিলেটে।

বৃহস্পতিবার (৩০ জুন) বন্যা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৭ মে থেকে ২৯ জুন পর্যন্ত বন্যায় সিলেট বিভাগে ৫৫, ময়মনসিংহ বিভাগে ৩১,  রংপুর বিভাগে পাঁচ ও ঢাকা বিভাগে একজনের মৃত্যু হয়।

জেলাভিত্তিক মৃত্যুর সংখ্যায় শীর্ষে সুনামগঞ্জ। ১৭ মে থেকে ৩০ জুনের মধ্যে সেখানে ২৭ জন মারা যান। তাছাড়া সিলেট জেলায় মৃত্যু হয়েছে ১৮ জনের। নেত্রকোনায় ১০ এবং জামালপুরে ৯ জনের মৃত্যু হয়েছে।  শেরপুরে মারা গেছেন সাতজন। হবিগঞ্জ ও মৌলভীবাজারে পাঁচজন করে  মারা গেছেন।

ময়মনসিংহে মৃত্যু হয়েছে পাঁচজনের। আর কুড়িগ্রামে চার ও লালমনিরহাটে একজন মারা গেছেন। টাঙ্গাইলে মৃত্যুবরণ করেছেন একজন।

অপরদিকে বন্যার কারণে নানা রোগে আক্রান্তের সংখ্যা বেড়ে ৯ হাজার ৪৯৬ জনে দাঁড়িয়েছে। ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১৫২ জন। এতে একজনের মৃত্যু হয়েছে। আরটিআই (চোখের রোগ) রোগে আক্রান্ত হয়েছেন ৩৮১ জন। এক্ষেত্রে কারও মৃত্যুর খবর নেই। বজ্রপাতে ১৫ জন আহত হয়েছেন।তাদের মধ্যে মৃত্যু হয়েছে ১৪ জনের। সাপের দংশনের শিকার হয়েছেন ১২ জন। এতে মৃত্যু হয়েছে দুজনের। পানিতে ডুবে মৃত্যু হয়েছে ৬৬ জনের।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭