ইনসাইড বাংলাদেশ

বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করলো পেনি ফর মেনি


প্রকাশ: 02/07/2022


Thumbnail

সুনামগঞ্জ ও নেত্রকোনার বিভিন্ন এলাকায় আকস্মিক বর্ষণে সৃষ্ট বন্যায় দুর্গতদের মাঝে ত্রাণ ও স্বাস্থ্য উপকরণ বিতরণ করেছে স্বেচ্ছাসেবক সংস্থা পেনি ফর মেনি। বন্যা দুর্গতদের মাঝে শুকনো খাবার, নিরাপদ পানি, ওষুধ এবং অন্যান্য সামগ্রী সরবরাহ করেছে সংস্থাটি।

সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার দুর্গম সীমান্তবর্তী এলাকায় অসহায় প্রায় ২০০০ বানভাসি মানুষের প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করে।

ত্রাণ বিতরণ কর্মসূচির সমন্বয় করেন পেনি ফর মেনি'র সভাপতি জিসান রেহমান, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল ফজসালসহ সংস্থাটির অন্যান্য সদস্যরা।

পেনি ফর মেনি'র সভাপতি জিসান রেহমান বলেন, “যে অঞ্চলটি তার বাসিন্দাদের জন্য স্বর্গের মতো ছিলো সেটি এখন সৃষ্ট বন্যার কারণে বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে। আমরা তাহিরপুর, মধ্যনগর, সুনামগঞ্জ, নেত্রকোনা এবং অন্যান্য এলাকায় চারদিনের সফরে প্রায় ২০০০ জনের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। আমরা সত্যিই আনন্দিত যে আমরা আমাদের দেশের মানুষের কঠিন সময়ে পাশে দাঁড়াতে পেরেছি।”

পেনি ফর মেনি'র সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল ফজসাল বলেন, “প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বন্যা দুর্গত মানুষের কোনো বিকল্প নেই। তারা তাদের জীবনের জন্য লড়াই করছে। আমাদের পক্ষ থেকে আমরা খাবার, ওষুধ ও অন্যান্য জিনিসপত্র নিয়ে সেই মানুষদের পাশে দাঁড়ানোর জন্য যথাসাধ্য চেষ্টা করেছি।”

পেনি ফর মেনি বন্যা দুর্গতদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে নির্দিষ্ট কিছু এলাকায় কোরবানির কার্যক্রম পরিচালনা করার ঘোষণা দেয়। একই সাথে বন্যার পানি নেমে যাওয়ার পর তাদের আরও কিভাবে সহযোগিতা করা যায় সে লক্ষ্যে কাজ করবে বলে সংস্থাটির পক্ষ থেকে জানিয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭