ইনসাইড বাংলাদেশ

বিধিনিষেধ শুরুর আগেই মোটরসাইকেল চালকদের ঢাকা ছাড়ার হিড়িক


প্রকাশ: 06/07/2022


Thumbnail

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের পক্ষ থেকে ঈদের আগে ও পরে ৭ দিন এক জেলা থেকে আরেক জেলায় মোটরসাইকেল চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সেই হিসেবে আগামীকাল বৃহস্পতিবার (০৭ জুলাই) থেকেই মোটরসাইকেল চলাচলে বিধিনিষেধ শুরু হচ্ছে। ফলে আগেভাগেই ঢাকা ছাড়তে শুরু করেছেন মোটরসাইকেল চালকরা। 

অনেকেই বাস-ট্রেনের টিকিট সংগ্রহ করতে পারেননি, কেউ আবার বাড়তি খরচ থেকে বাঁচতে, আবার কেউ চুরি হওয়ার আশঙ্কায় মোটরসাইকেল নিয়ে রওনা দিচ্ছেন।

বুধবার (০৬ জুলাই) ঢাকার অন্যতম প্রবেশপথ গাবতলী ঘুরে এমন চিত্র দেখা যায়।

মোটরসাইকেল নিয়ে বাড়ির উদ্দেশ্যে যাত্রা করা শহীদুল ইসলাম বলেন, যে বেতন-বোনাস পেয়েছি তা দিয়ে বাস বা ট্রেনে যাওয়া সম্ভব নয়। যাতায়াতে ছয় হাজার টাকা ফুরিয়ে যাবে। তাই বসকে বলে আগেই মোটরসাইকেল নিয়ে বাড়িতে যাচ্ছি। বৃহস্পতিবার থেকে রাস্তায় মোটরসাইকেল ধরবে।

অনেকে আবার টিকিট না পেয়ে বাধ্য হয়েই মোটরসাইকেলে যাচ্ছেন। তাদের মধ্যে একজন রাজশাহীর সৌরভ। তিনি বলেন, ট্রেনের লাইনে দাঁড়িয়ে টিকিট পাইনি। বাসের থেকে মোটরসাইকেল জার্নি অনেক ভালো। আমার মনে হয় বাস মালিকদের খপ্পরে পড়ে মোটরসাইকেল চলাচল বন্ধ করা হয়েছে।

বাস মালিকদের খপ্পরে পড়ে মোটরসাইকেল চলাচল বন্ধ করা হয়েছে বলে ধারণা অনেক মোটরসাইকেল চালকেরই। তাই ক্ষোভে বাস এড়িয়ে আগেই মোটরসাইকেলে বাড়ি যাচ্ছেন। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭