ইনসাইড বাংলাদেশ

ঢাবি'র কেন্দ্রীয় মসজিদে ঈদের প্রথম জামাত সকাল ৮ টায়


প্রকাশ: 09/07/2022


Thumbnail

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ মসজিদুল জামিআর পবিত্র ঈদ-উল-আযহার দু’টি জামাত অনুষ্ঠিত হবে। ঈদের প্রথম জামাত সকাল আটটায় এবং দ্বিতীয় জামাত সকাল নয়টায় অনুষ্ঠিত হবে।

প্রতিষ্ঠানটি পৃথক বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, চলমান করোনাভাইরাস মহামারি পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে ঈদের এসব জামাত অনুষ্ঠিত হবে। এতে আরও বলা হয়, সকাল আটটায় প্রথম জামাতে ইমামতি করবেন মসজিদের সিনিয়র ইমাম খতীব ড. সৈয়দ মুহাম্মদ এমদাদ উদ্দীন এবং দ্বিতীয় জামাতে ইমামতি করবেন মসজিদের সিনিয়র ইমাম খতীব হাফেজ মাওলানা নাজীর মাহমুদ।

এছাড়া, বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল মসজিদে সকাল সাড়ে সাতটায়, ড. মুহম্মদ শহীদুল্লাহ হল লনে সকাল আটটায় এবং ফজলুল হক মুসলিম হলের পূর্ব পাশের মাঠে সকাল আটটায় ঈদ-উল-আযহা’র জামাত অনুষ্ঠিত হবে। আজিমপুরস্থ ঢাকা বিশ্ববিদ্যালয় আবাসিক এলাকার বায়তুন নূর জামে মসজিদে সকাল সাড়ে সাতটায় ঈদ-উল-আযহা'র জামাত অনুষ্ঠিত হবে।

এদিকে বুয়েটের জনসংযোগ দফতরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, খোলা মাঠে নামাজের জামাতের উপর সরকারি বিধি-নিষেধ জারী করা হলে অথবা আবহাওয়া অনুকূলে না থাকলে খেলার মাঠের পরিবর্তে এই বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত তিনটি মসজিদে উক্ত ঈদ জামাতের আয়োজন করা হবে। 

সেগুলো হল- কেন্দ্রীয় মসজিদে সকাল পৌনে আটটায়, বকসি বাজার বায়তুল সালাম মসজিদে সকাল সাতটায় ও আজাদ আবাসিক এলাকা মসজিদে সকাল সোয়া সাতটায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে। বিজ্ঞপ্তিতে সকলকে সরকারি স্বাস্থ্যবিধি অনুসরণ করে ঈদ উল আজহার নামাজের জামাতে আসার জন্য অনুরোধ জানানো হয়েছে। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭