ইনসাইড গ্রাউন্ড

নতুন অস্ত্র নিয়ে রাজু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/01/2018


Thumbnail

বাংলাদেশের ঘোষিত ১৬ সদস্যের দলে অনেক দিন পর জায়গা পুনরুদ্ধার করেছেন আবুল হাসান রাজু। এর আগে জাতীয় দল থেকে বাদ পরে একেবারেই আলোচনার বাইরে চলে গিয়েছেলেন এই পেসার অলরাউন্ডার। অবশেষে নিজের সামর্থের প্রমাণ দিয়ে দলে ফিরেছেন রাজু। তাঁর ঝুলিতে এখন নতুন অস্ত্র। এই অস্ত্র দেখিয়েই নির্বাচক ও কোচের মন জয় করে দলে ঢুকেছেন তিনি।

টাইগারদের অনুশীলন ক্যাম্পের ৩২ সদস্যের প্রাথমিক দলে নাম লিখিয়েছিলেন আগেই। এরপর গত ৭ জানুয়ারি বাংলাদেশের ঘোষিত দলেও দেখা গেলো তাঁকে। মাঠের অনুশীলনে স্পট বোলিংয়ের পরীক্ষাতে কোচদের তাক লাগিয়ে দলে নিজের জায়গা পক্ত করেন রাজু। অবশ্য গত বিপিএল থেকেই পারফরম্যান্সের কারণে আলোচনায় আসেন এই অলরাউন্ডার।

কিন্তু হঠাৎ করে তাঁর এই বদলে যাওয়ার রহস্য কি? কি এমন পরশ পাথরের ছোঁয়ায় বদলে গেলেন রাজু?

রাজু নিজেই জানালেন বদলে যাওয়ার পরশ পাথর পেয়েছেন সিলেট সিক্সার্সয়ের কোচ ওয়াকার ইউনুসের কাছ থেকে। রুবেল-তাসকিনদের মতো দুরন্ত গতিতে বল করেন না তিনি। মিডিয়াম গতির বোলিংয়ের সঙ্গে ওয়াকারের কাছ থেকে রিভার সুইংয়ের দীক্ষা নিয়েছেন তিনি। আর এই নতুন অস্ত্রের তালীম নেওয়ার পর থেকেই বদলে যাওয়া শুরু হয় আবুল হাসানের।

তাছাড়া ব্যাট হাতে শেষ সময়ে নেমে পুরদস্তুর ব্যাটসম্যানের মতো সাপোর্ট দেওয়ার ক্ষমতা রয়েছে তাঁর। নিজের অভিষেক টেস্টে ১০ নম্বরে ব্যাট করতে নেমে সেঞ্চুরি তুলে নিয়ে হৈচৈ ফেলে দিয়েছিলেন ক্রিকেট বিশ্বে। সদ্য শেষ হওয়া বিপিএলে বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও ছিলেন ছন্দে। দলের প্রয়োজনে কখনো টপ অর্ডারে কখনো মিডিল অর্ডারে এমনকি লোয়ার অর্ডারেও ব্যাট করতে দেখা গেছে তাঁকে। এই সবকিছু বিবেচনায় এনে যোগ্য খেলোয়াড় হিসেবেই তাঁকে দলে অর্ন্তভুক্ত করেছেন নির্বাচকরা।

 

বাংলা ইনসাইডার/আরকে/ডিআর/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭