ইনসাইড গ্রাউন্ড

সেল্টাকে উড়িয়ে দিলো বার্সা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/01/2018


Thumbnail

সেল্টা ভিগোর মাঠে প্রথম লেগের হিসেবটা ১-১ এ অমীমাংসিত ছিল। কাল রাতে ন্যু ক্যাম্পে বাকি হিসেবটা কড়ায়গণ্ডায় আদায় করে নিলো বার্সেলোনা। বৃহস্পতিবার ফিরতি লেগে ৫-০ গোলে জিতেছে আর্নেস্তো ভালভার্দের দল। দুই লেগ মিলিয়ে ৬-১ গোলের ব্যবধানে কোপা দেল রের কোয়ার্টার-ফাইনালে উঠলো বার্সা।

লিওনেল মেসির জোড়া গোলের সঙ্গে অন্য তিনটি গোল জর্দি আলবা, লুইস সুয়ারেস ও ইভান রাকিতিচের। এই ম্যাচে মেসি-সুয়ারেজরা ফেরায় শুরু থেকেই বিধ্বংসী হয়ে ওঠে কাতালানরা। প্রথমার্ধের আগেই চারবার বল জালে পাঠিয়ে সেল্টাকে যোজন যোজন দূরে ঠেলে তারা। গোল উৎসবের শুরুটা হয় মেসির পা থেকে। ১৩ মিনিটে আলবার বাড়ানো বল হাফ ভলিতে জালে পাঠান আর্জেন্টাইন ফরোয়ার্ড। মিনিট দুয়েক পরই আলবাকে বল বাড়িয়ে ফিরতি পাস পেয়ে ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

একটু পরই পেয়েছিলেন হ্যাটট্রিকের সুযোগ। কিন্তু তার শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লেগে ক্রসবারের উপর দিয়ে চলে যাওয়ায় তা আর হয়নি।



মেসি-আলবা জাদুতে ২৮ মিনিটে আবারও গোলের দেখা পায় স্বাগতিকরা। এবার গোল করেন স্প্যানিশ ডিফেন্ডার। ডি-বক্সে ফাঁকায় পেয়ে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। এর তিন মিনিট পরে প্রতিপক্ষের ভুলের সুযোগে কাজে লাগিয়ে ব্যবধান আরও বাড়ান সুয়ারেজ।

ম্যাচের ৬০ মিনিট পরে মেসি ও আন্দ্রেস ইনিয়েস্তাকেও উঠিয়ে নেয় বার্সা। ৮৭তম মিনিটে দেম্বেলের কর্নার থেকে হেডে শেষ গোলটি করেন ইভান রাকিতিচ।


বাংলা ইনসাইডার/আরকে/ডিআর


 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭