ইনসাইড বাংলাদেশ

ভেঙে ফেলা হচ্ছে গুলশান পৌরসভা ভবন


প্রকাশ: 14/07/2022


Thumbnail

গুলশান ২ এর ৯০ নম্বর রোডে অবস্থিত গুলশান পৌরসভা ভবনটি ভেঙে ফেলা হচ্ছে। এটি ঢাকা উত্তর সিটি করপোরেশনের রাজস্ব ও আইন কর্মকর্তার কার্যালয় হিসেবে ব্যবহৃত হতো। ভবনটি ১৯৮২ সালে ঢাকা মিউনিসিপ্যাল করপোরেশনের সঙ্গে যুক্ত হয়।

জানা গেছে, ১৯৮৫ সালের দিকে ভবনটি মিউনিসিপ্যাল করপোরেশনের ৯ নম্বর জোন হিসেবে ব্যবহার করা হতো। ২০১১ সালে ঢাকাকে দুই সিটি করপোরেশনে বিভক্তির পর ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩ নম্বর জোন অফিস ছিল এটি। 

পরে রাজস্ব ও আইন কর্মকর্তার কার্যালয় হিসেবে ব্যবহৃত হতো এ ভবনটি। সম্প্রতি দুটি বিভাগকে গুলশানের ডিএনসিসির প্রধান কার্যালয়ের ৬ষ্ঠ তলায় স্থানান্তর করা হয়। এরপরই ভবনটি ভেঙে নতুন ভবন নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

ডিএনসিসি সূত্রে জানা গেছে, ভবনটি ভেঙে এখানে ডিএনসিসি মেয়রের বাসভবন নির্মাণ করা হতে পারে। কিংবা অন্য কোনো ভবনও নির্মাণ হতে পারে এখানে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ভবনটি রাজস্ব ও আইন কর্মকর্তার কার্যালয় হিসেবে ব্যবহৃত হতো। কিন্তু এসব বিভাগ এখন উত্তর সিটির প্রধান কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। ফলে এ পুরাতন ভবনটি ফাঁকা হয়ে গেছে, এটি নতুন করে ব্যবহারের জন্য ভেঙে নতুন ভবন নির্মাণ করা হবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭