কালার ইনসাইড

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ফেরদৌস ওয়াহিদ


প্রকাশ: 15/07/2022


Thumbnail

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন নন্দিত গায়ক ফেরদৌস ওয়াহিদ। বৃহস্পতিবার (১৪ জুলাই) দিবাগত রাতের শেষের দিকে হৃদরোগে আক্রান্ত হন তিনি। এরপর তাকে রাজধানীর বারডেম হাসপাতালে ভর্তি করানো হয়। 

জনপ্রিয় এই পপ তারকার শারীরিক অবস্থা সম্পর্কে চলচ্চিত্র নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক জানান, বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসকদের তদারকিতে আছেন। এ সময় মানিক তার জন্য সকলের নিকট দোয়া কামনা করেন।

বেশ কয়েক বছর ধরে গানে অনিয়মিত ফেরদৌস ওয়াহিদ। ২০২০ সালে গান থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছিলেন তিনি। পরে ২০২১ সালের শুরুর দিকে তিনি তার সিদ্ধান্ত বদলান। সেসময় তিনি জানান, গান থেকে বিদায় নিচ্ছি না। গান করব, তবে স্টেজ শো আর টেলিভিশন শোতে আমাকে দেখা যাবে না।

ফেরদৌস ওয়াহিদের দীর্ঘ পাঁচ দশকের সঙ্গীত ক্যারিয়ার। তার কণ্ঠের গানগুলোর মধ্যে ‘এমন একটা মা দে না’, ‘ওরে আমার লক্ষ্মী সোনা আঁখি’, ‘আগে যদি জানতাম’, ‘মা মুনিয়া’, ‘আমি এক পাহারাদার’, ‘শোন ওরে ছোট্ট খোকা’, ‘আমি ঘর বাঁধিলাম’ প্রমুখ উল্লেখযোগ্য।

ফেরদৌস ওয়াহিদ তার জীবনের প্রথম গান রেকর্ড করেন ১৯৭৩ সালে। ‘চাঁদ জাগে তারা জাগে’ শিরোনামের গানটি গ্রামোফোন রেকর্ডে করা হয়েছিল। দীর্ঘ ক্যারিয়ারে সব মিলিয়ে প্রায় ৫০০ গানে কণ্ঠ দেন তিনি। এর মধ্যে ৫০-৬০ টি গান চলচ্চিত্রের।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭