ইনসাইড বাংলাদেশ

ঢাকার উদ্দেশ্যে বরিশাল ছেড়েছে প্রায় ২০ হাজার মানুষ


প্রকাশ: 16/07/2022


Thumbnail

বেশ কয়েকদিন হলো ঈদুল আজহা শেষ হলো। আর এর পাশাপাশি শেষ হলো ঈদের ছুটি। ঈদুল আজহা উপলক্ষে যেসব ঘরমুখো মানুষ নাড়ির টানে বাড়ি গিয়েছিলো, তারাই আবার কাজের তাগিদে ঈদের পরের দিন থেকে ফিরতে শুরু করেছে যে যার কর্মস্থলে। গত এক রাতে বরিশাল নদী বন্দর থেকে প্রায় ২০ হাজার মানুষ লঞ্চে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছে।

ঈদের পর থেকে কয়েকদিন ধরে বরিশাল নদী বন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছে ৬-৭ টি করে লঞ্চ। তবে গত শুক্রবার (১৫ জুলাই) রাতেই বরিশাল নদী বন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছে এক ডজনের বেশি লঞ্চ। 

নদী বন্দরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা জানিয়েছেন, শুক্রবার দুপুরের পর থেকেই বরিশাল নদী বন্দরে যাত্রীদের আনাগোনা শুরু হয়। বিকেল নাগাদ গোটা নদী বন্দর এলাকা যাত্রীতে ভরে যায়। আর সন্ধ্যার মধ্যেই বন্দরে যেন কোনো লঞ্চেই তিল ধরানোর ঠাই ছিল না।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) বরিশাল নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের পরিদর্শক কবির হোসেন বলেন, শুক্রবার বরিশাল নৌ-বন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে ১৬টি লঞ্চ ছেড়েছে। এতে প্রায় ২০ হাজার যাত্রী ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছে।

বরিশাল সদর থানা নৌ পুলিশের সদস্যরা বলেন, ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া প্রত্যেকটি লঞ্চের ছাদও যাত্রীতে পরিপূর্ণ ছিল। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট এসে যাত্রী বোঝাই লঞ্চগুলোকে ঘাট ত্যাগে বাধ্য করেছেন।

এদিকে লঞ্চের সিঙ্গেল, ডাবল, সেমি ডাব, সেমি ভিআইপি, ভিআইপি ও সোফা কোনোটিই খালি ছিল না বলে জানিয়েছেন স্টাফরা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭