লিভিং ইনসাইড

লোডশেডিংয়ের সময় উপভোগ করবেন যেভাবে


প্রকাশ: 20/07/2022


Thumbnail

বিদ্যুতের ঘাটতি মোকাবিলা সাশ্রয়ী নীতি গ্রহণ করেছে সরকার। শুরু হয়েছে এলাকাভিত্তিক লোডশেডিং। তাই বলে কি বসে সময় নষ্ট করবেন। কখনোই না। লোডশেডিংয়ের সময়ও আপনি ভালো সময় কাটাতে পারেন। এসময় প্রকৃতির আলো-অন্ধকারে লোডশেডিংয়ের সময় উপভোগ করা যায়। ধরুন বিদ্যুৎ নেই চোখ বন্ধ করে মন দিয়ে প্রকৃতির শব্দ শুনুন। প্রকৃতিতে ছড়িয়ে আছে হাজারো শব্দ। সেগুলোকে শুনলে মন শান্ত হবে, জানা হবে প্রকৃতিকেও আরও কাছ থেকেও। 

আরও কিছু উপায় জানিয়েছে রোর মিডিয়া-

১. আঁকতে বা লিখতে ভালো লাগে অথবা অন্য কোনো শিল্পচর্চায় নিজেকে নিয়জিত রাখতে চান। কাজের ফাঁকে এই শহরে নিজের জন্য সময় বের করা অসম্ভব কঠিন। তবে এতকিছুর মধ্যেও আপনি যদি নিজের এই সৃজনশীলতার চর্চা অব্যাহত রাখতে চান, লোডশেডিংয়ে এই কাজটিও করতে পারেন। নিজের পছন্দের কাজ করার মাধ্যমে মানসিকভাবে ইতিবাচক ও আনন্দপূর্ণ হয়।

২. হাঁটতে বের হতে পারেন। জনমানুষের সান্নিধ্যে এসে মনটাও বেশ ফুরফুরে হয়ে উঠবে। কে জানে, হয়তো দিনের আলোয় যে রাস্তাকে অনেক চেনা লাগে, সেটাই আবার নতুন করে চিনতে পারবেন। হয়তো নতুন করে ভালো লাগতে শুরু করবে অনেক কিছু।

৩.  দিনের বেলায় প্রকৃতির আলোয়  ক্যারাম বা লুডুর মতো খেলাগুলো যে জমে উঠবে পারিবারিক আয়োজনে তা বলাই বাহুল্য। মাথা খানিকটা বেশি খাটাতে চাইলে দাবাকেও বেছে নিতে পারেন।

৪. পরিবারের সবাইমিলে গল্প করতে পারেন। এমন সব কাজ খুঁজে বের করুন যা আন্তরিকতা বাড়াবে।

৫. পরিবারের সদস্যদের সঙ্গে গানের আসর বসাতে পারেন। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭