ইনসাইড বাংলাদেশ

লোডশেডিংয়ের আওতামুক্ত থাকছে ৮টি জেলা


প্রকাশ: 20/07/2022


Thumbnail

বিদ্যুতের ঘাটতি না থাকায় দক্ষিণাঞ্চলের ৮টি জেলা লোডশেডিংয়ের আওতামুক্ত থাকছে। বুধবারের (২০ জুলাই) লোডশেডিংয়ের শিডিউল মঙ্গলবার (১৯ জুলাই) রাত প্রকাশ করেছে ওজোপাডিকো। পায়রা বিদ্যুৎকেন্দ্র থেকে উৎপাদিত বিদ্যুৎ এই জেলাগুলোয় সরবরাহ করার কারণে আট জেলায় বিদ্যুতের ঘাটতি থাকছে না।

লোডশেডিংয়ের আওতামুক্ত ৮টি জেলা হচ্ছে বরিশাল, পটুয়াখালী, ভোলা, ঝালকাঠি, বরগুনা, গোপালগঞ্জ, শরীয়তপুর ও মাদারীপুর।

ওজোপাডিকোর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী আজহারুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, খুলনা, বরিশাল বিভাগ, ফরিদপুর, রাজবাড়ী, মাদারীপুর, শরীয়তপুর ও গোপালগঞ্জসহ মোট ২১ জেলা শহরের বিদ্যুৎ সরবরাহব্যবস্থা ওজোপাডিকোর আওতায় রয়েছে। মঙ্গলবার থেকে এলাকাভিত্তিক লোডশেডিং শুরু হয়েছে। তবে ওজোপাডিকোর আওতাধীন সব জেলা লোডশেডিংয়ের আওতায় পড়ছে না। এর মধ্যে ৮টি জেলায় লোডশেডিংয়ের প্রয়োজন হচ্ছে না। 

ওজোপাডিকো সূত্রে জানা গেছে, ওজোপাডিকো দক্ষিণাঞ্চলের ২১টি জেলা শহর ও ২০টি উপজেলায় বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ কার্যক্রম পরিচালনা করে থাকে।

জেলা শহরগুলো হচ্ছে— খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, নড়াইল, যশোর, ঝিনাইদহ, মাগুরা, কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা, ফরিদপুর, রাজবাড়ী, মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ, বরিশাল, ঝালকাঠি, পটুয়াখালী, বরগুনা, ভোলা, পিরোজপুর।

এ ছাড়া ২০টি উপজেলা হচ্ছে ফুলতলা, মোংলা, কালীগঞ্জ, কোটচাঁদপুর, মহেশপুর, শৈলকুপা, আলমডাঙ্গা, ভেড়ামারা ও কুমারখালী। এ ছাড়া পাংশা, গোয়ালন্দ, মধুখালী, সদরপুর ও ভাঙ্গা। আর বরিশাল বিভাগের ভান্ডারিয়া, বোরহানউদ্দিন, নলসিটি, কাঁঠালিয়া, চরফ্যাশন ও মনপুরা উপজেলা।

এই ২১ জেলায় তাদের গ্রাহক রয়েছেন প্রায় ১৪ লাখ ২৮ হাজার। এর মধ্যে খুলনায় গ্রাহক আছেন প্রায় ২ লাখ ৪৫ হাজার।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭