কালার ইনসাইড

অনন্ত জলিলের ওপর বিরক্ত অঞ্জনা


প্রকাশ: 20/07/2022


Thumbnail

ঈদুল আজহা উপলক্ষে দেশের শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ঢালিউডের নায়ক ও প্রযোজক অনন্ত জলিল অভিনীত বহুল আলোচিত ১০০ কোটি টাকায় নির্মিত সিনেমা ‘দিন : দ্য ডে’। শুটিংয়ের শুরু থেকেই সিনেমাটি ঘিরে চলছে নানা আলোচনা-সমোলচনা। মুক্তির পর সে আলোচনা ছাড়িয়ে যায়। অনেকেই সিনেমার বাজেট, অভিনয় ও মান নিয়ে প্রশ্ন তুলেছেন।

এদিকে, অনন্ত জলিলের ওপর বিরক্তি প্রকাশ করেছেন বাংলাদেশের আন্তর্জাতিক মানের চিত্রতারকা ও দেশবরেণ্য নৃত্যশিল্পী অঞ্জনা রহমান। তিনি নিজের ফেসবুক আইডিতে এক দীর্ঘ স্ট্যাটাসের মাধ্যমে অনন্ত জলিলের ওপর এই বিরক্তি প্রকাশ করেছেন। অঞ্জনা তার ফেসবুক পোস্টে লিখেছেন, আমি আমার অভিনীত আন্তর্জাতিক মাইলস্টোন চলচ্চিত্রের পোষ্টারগুলো দিলাম, দেখে নিন।



অঞ্জনা নিজের বিরক্তির শুরুটা করেন ঠিক এই ভাবে, আপনার এই ডায়লগ শুনতে শুনতে আমরা বিরক্ত হয়ে গেছি, বিশেষ করে আমি অনেক বিরক্ত হয়েছি। আন্তর্জাতিক চলচ্চিত্র বলতে আপনি কী বোঝাতে চেয়েছেন? আপনি আবার বলেছেন, এ দেশে এর আগে এ রকম আন্তর্জাতিক চলচ্চিত্র নির্মাণ হয়নি বা কোন শিল্পী এ রকমভাবে আন্তর্জাতিক অঙ্গনে কাজ করেনি। এই বিষয়টা একটু বেশি বারাবারি হয়ে গেল না?

মিস্টার অনন্ত জলিল আপনি হয়ত জানেন না আজ থেকে প্রায় ৩০ বছর আগেই অসংখ্য আন্তর্জাতিক ব্যবসাসফল চলচ্চিত্রে আমি দাপটের সাথে অভিনয় করেছি। সেখানে তুরস্ক, ইরাক, ইন্ডিয়া, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা, থাইল্যান্ড ও হংকংসহ পাকিস্তানের আরও নিজস্ব ৩টি ভাষা উর্দু,পাঞ্জবি, পশতু ভাষার ব্যবসা সফল বহু চলচ্চিত্রে সুনামের সাথে আমি অভিনয় করেছি। বাংলাদেশ থেকে একমাত্র ববিতা আপা, আমি ও রোজিনা আন্তর্জাতিক অঙ্গনে অসংখ্য কাজ করেছি। কিন্তু সর্বাধিক কাজ একমাত্র আমি করেছি। তাই কিছু বলার আগে একটু ভেবে নিবেন আর বাংলা চলচ্চিত্র ও আন্তর্জাতিক চলচ্চিত্র সম্পর্কে কিছুটা অনুধাবন করবেন।



অঞ্জনা আরও লিখেছেন, আমি আপনাকে অবশ্যই সাধুবাদ জানাই যে চলচ্চিত্রের এই ক্রান্তিলগ্নে আপনি আন্তর্জাতিকভাবে চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা করেছেন এবং ভবিষ্যতে আরও করবেন আশা করি। শুধু একটাই অনুরোধ থাকবে আপনার কাছে- এদেশের চলচ্চিত্রের পূর্ণাঙ্গ ইতিহাস যেনে তারপর আপনি আপনার মতো মতো প্রকাশ করবেন।

এই সিনেমার মাধ্যমে দীর্ঘ আট বছর পর নতুন সিনেমা নিয়ে হাজির হয়েছেন এ নায়ক। ঈদ উপলক্ষে ১০ জুলাই দেশের ১১৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে অনন্ত জলিলের ‘দিন দ্য ডে’ সিনেমাটি। বরাবরের মতো এবারও তার সঙ্গী হয়েছেন স্ত্রী বর্ষা। সিনেমাটি পরিচালনা করছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭