কালার ইনসাইড

বর্ষাকে কেনো বলিউড থেকে কল দেবে? প্রশ্ন আশফাক নিপুণের


প্রকাশ: 20/07/2022


Thumbnail

'দিন দ্য ডে' ছবির অভিনেত্রী বর্ষাকে বলিউড থেকে ফোন করে প্রশংসা করা হয়েছে বলে জানিয়েছেন নায়িকা নিজেই। বর্ষার এমন দাবি’কে সংবাদে পরিণত করায় চটেছেন মহানগর নির্মাতা আশফাক নিপুণ। ফ্যাক্ট চেকিং ছাড়া গণমাধ্যমগুলোর এমন সংবাদ প্রকাশ করা উচিত নয় বলে মন্তব্য করছেন এই নির্মাতা। 

এই নির্মাতা বলেন, ‘তিনি কিভাবে বলিউড থেকে কল পান? তাঁর সিনেমা কি ভারতে মুক্তি পেয়েছে? অথবা তাঁর সিনেমা কি ওটিটি প্ল্যাটফরমে মুক্তি পেয়েছে?’ 

সংবাদ প্রকাশ বিষয়ে নিপুণ বলেন, ‘ফ্যাক্ট চেকিং ছাড়া গণমাধ্যমের এই ধরনের প্রমোশন থেকে বিরত থাকা উচিত। যদি আপনারা রাজনৈতিক ও রাষ্ট্রীয় কোনো সংবাদ যথার্থ ফ্যাক্ট চেকিং ছাড়া প্রকাশ করতে না পারেন তাহলে বিনোদন অঙ্গনের সংবাদ বিশেষ সুবিধা কেন পাবে?’

এর আগে মঙ্গলবার অনন্ত জলিলের ফেসবুক পেইজ থেকে বলিউডের বেশ কয়েকটি ইনস্টাগ্রাম পেইজ থেকে অনন্ত জলিল ও বর্ষা অভিনীত দিন- দ্য ডে চলচ্চিত্র নিয়ে পোস্ট করা হয়েছে। এই ধরনের পোস্টকে পেইড প্রোমোশন বা টাকা দিয়ে প্রচার করা হয় বলে জানা গেছে।

এরপর বর্ষার এমন দাবি নিয়ে সংবাদ প্রচার হয়। অনন্ত জলিল ও বর্ষা অভিনীত দিন- দ্য ডে চলচ্চিত্রটি এবারের ঈদে মুক্তি পেয়েছে। এই সিনেমা নির্মাণ করতে ১২ মিলিয়ন ইউএস ডলার খরচ হয়েছে বলে অনন্ত জলিল দাবি করেছেন। এ নিয়ে যদিও বিতর্ক রয়েছে।  

আশফাক নিপুণ দেশের একজন জনপ্রিয় নির্মাতা। তার নির্মিত ওয়েব সিরিজ ভারতীয় ওয়েব প্ল্যাটফর্ম হইচই-তে মুক্তি পেয়েই হইচই ফেলে দেয়। এরপর তিনি নির্মাণ করেন সাবরিনা। মেহজাবীন চৌধুরীকে নিয়ে নির্মিত এই ওয়েব সিরিজটিও বেশ জনপ্রিয় হয়েছে।   


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭