ইনসাইড বাংলাদেশ

বাংলাদেশ বেতারের মহাপরিচালক আহম্মদ কামরুজ্জামান আর নেই


প্রকাশ: 23/07/2022


Thumbnail

বাংলাদেশ বেতারের মহাপরিচালক আহম্মদ কামরুজ্জামান আর নেই। সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় শুক্রবার দিবাগত মাঝরাতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শুক্রবার (২৩ জুলাই) সংবাদমাধ্যমকে এই খবর নিশ্চিত করেছেন মরহুমের স্টাফ অফিসার মাহমুদুন নবী।

তিনি বলেন, ‌মহাপরিচালক বেশ কিছুদিন ধরেই পেনক্রিয়াস ক্যানসারে আক্রান্ত ছিলেন। গত ৪ জুলাই থেকে সিঙ্গাপুরে চিকিৎসা নিচ্ছিলেন। উনার মরদেহ দেশে আনা হবে। তবে কখন আনা হবে বিষয়টি এখনো জানা যায়নি।

পারিবারিকভাবে দাফনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি। তার মৃত্যুতে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ গভীর শোক প্রকাশ এবং মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছে।

প্রধান প্রকৌশলী হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত আহম্মদ কামরুজ্জামান গত ৭ ফেব্রুয়ারি বাংলাদেশ বেতারের মহাপরিচালক (গ্রেড-১) হিসেবে চলতি দায়িত্ব গ্রহণ করেন। এর আগে ১১ জানুয়ারি থেকে ৩০ ডিসেম্বর ২০২১ সাল পর্যন্ত একই দায়িত্ব পালন করেন। আহম্মদ কামরুজ্জামান ১৯৮৭ সালে সপ্তম বিসিএসের মাধ্যমে তথ্য ক্যাডারে মেধা তালিকায় প্রথম স্থান অধিকার করে বাংলাদেশ বেতারে যোগদান করেন। 

আহম্মদ কামরুজ্জামান যশোর জেলায় ১৯৬৩ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি ঝিনাইদহ ক্যাডেট কলেজ থেকে মাধ্যমিক পরীক্ষায় যশোর বোর্ডে সম্মিলিত মেধা তালিকায় ষষ্ঠ স্থান এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষায় চতর্থ স্থান অধিকার করেন। পরবর্তীতে তিনি ভারত সরকারের স্কলারশিপ নিয়ে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয় থেকে ব্যাচেলর অব টেকনোলজি, ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং-এ প্রথম শ্রেণিতে স্নাতক সম্পন্ন করেন। 

আহম্মদ কামরুজ্জামান যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান, জার্মানি, ইতালি, সুইজারল্যান্ড, বেলজিয়াম ও তুর্কমেনিস্তানে বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণে অংশ নেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭