কালার ইনসাইড

'পরাণ'এ মন জুড়াল তারকাদের


প্রকাশ: 24/07/2022


Thumbnail

ঈদুল আজহায় মুক্তি পাওয়া তিনটি সিনেমার মধ্যে 'পরাণ' সিনেমাটি বেশ আলোচনায় আছে। মুক্তির পর দিন থেকে সিনেমাটি হলগুলো দর্শক টানছে। মুক্তির পর এমনও হয়েছে টিকিট না পেয়ে অনেকেই হতাশ হয়ে ফিরে গিয়েছেন। সাফল্যের ধারাবাহিকতায় ১১ থেকে দ্বিতীয় সপ্তাহে ৫৫টি হলে চলছে পরাণ। লাইভ টেকনোলজিস লিমিটেডের প্রযোজনায় রায়হান রাফী পরিচালনায় ঈদের আলোচিত এই সিনেমার স্পেশাল শো অনুষ্ঠিত হলো।

শনিবার বিকেলে রাজধানীর মিরপুরের সনি সিনেপ্লেক্সের এই শো-তে এসেছিলেন দেশের সিনেমা ও টিভি নাটকের তারকা নির্মাতা ও শিল্পীরা। 'পরাণ'র জয়রথে হাজির হয়েছিলেন ইলিয়াস কাঞ্চন, আরিফিন শুভ, মিশা সওদাগর, নিরব, তমা মির্জা, দীঘি, টয়া, শাওন, মাহিয়া মাহি, সিয়াম আহমেদ, পূজা চেরী, সাইমন সাদিক, নুরুল আলম আতিক, গিয়াস উদ্দিন সেলিম, অরন্য আনোয়ারসহ অনেকে। 

পাশাপাশি ছিলেন পরাণ সিনেমার শিল্পী বিদ্যা সিনহা মিম, শরিফুল রাজ, ইয়াশ রোহান, পরিচালক রায়হান রাফী প্রমুখ। তবে এই স্পেশাল শো-তে এসে বিশেষভাবে নজর কাড়েন পরীমনি। অন্তঃসত্ত্বা হলেও স্বামী শরিফুল রাজের সাফল্যে ছুটে হলে চলে এসেছিলেন পরী। সকলের সাথে বসে তিনি সিনেমাটি উপভোগ করেন৷ সেইসঙ্গে আলোচিত এ নায়িকা তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে কেঁদে ফেলেন।

পরীমনি বলেন, রাজের 'পরাণ' সিনেমা হিট হয়েছে। এবারের ঈদের সফল সিনেমা 'পরাণ'। এই সিনেমার হল সংখ্যা বেড়েছে। রাজের অভিনয়ের প্রশংসা করছেন সবাই। অনেকেই বলছেন, রাজ ফাটাফাটি অভিনয় করেছে। আমাকে ফোন করেও অনেকে রাজের প্রশংসা করছেন। ওর প্রশংসার কথা শুনে কী যে ভালো লাগছে! এজন্য অনেক খুশি আমি। এবারের ঈদটাও আমার কাছে স্পেশাল। 

ছবিটি দেখার পর মাহিয় মাহি তাৎক্ষণিক প্রতিক্রয়ায় বলেন, অনেক ভালো লাগছে। আমরা একে অপরের সিনেমা দেখা উচিত। এই সিনেমা নিয়ে এত আলোচনা, না দেখতে এলে মানসম্মান থাকবে না। 

দীঘি বলেন, সত্যি অনেকদিন পর অসাধারণ একটি সিনেমা দেখলাম। আমি জাস্ট অনুভূতি প্রকাশের ভাষা হারিয়েছি।

স্পেশাল প্রিমিয়ারে উপস্থিত ছিলেন লাইভ টেকনোলজিস লিমিটেডের পরিচালক ও 'পরাণ'র প্রযোজক তামজিদ অতুল ও ইয়াসির আরাফাত। তামজিদ অতুল বলেন, আমি বাংলাদেশের কনটেন্টের পক্ষে। কপি পেস্ট কনটেন্ট দর্শক দেখে না। মানুষ এখন অনেক সচেতন। ডিজিটাল যুগ তাই মানুষ চায় দেশি গল্প, শিল্পী-কলাকুশলীদেরকে। তাই আমরা দর্শকদের চাহিদা অনুযায়ী কনটেন্ট নির্মাণ করি। পরাণ'র জয়জয়কার এই জন্যই। সামনে আমাদের সব কনটেন্ট হবে প্রেপার দেশি গল্পের। দেশকে রিপ্রেজেন্ট করব। দেশের সাংস্কৃতিকে আন্তজার্তিক অঙ্গনে মেলে ধরতে চাই। আমাদের শক্তি অনেক বেশি, আমাদের কাছে টেকনোলজি, প্ল্যাটফর্ম এবং কনটেন্ট যা দেশের কারো কাছে নেই। বাংলাদেশের প্রথম ওটিটি প্ল্যাটফর্ম আমরাই বানিয়েছি। আমরাই পারবো আমাদের কনটেন্ট আন্তজার্তিক ভাবে তুলে ধরতে।

এদিকে ইয়াসির আরাফাত জানান,সুস্থ ধারার বিনোদন দিতে গত ১২ বছর ধরে লাইভ সুনামের সাথে কাজ করে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় পরাণ ঈদের মুক্তির পর সাফল্যের সাথে সিনেমা হলগুলোতে চলছে। মুক্তির পর থেকে প্রত্যাশার চেয়ে বেশি সাড়া পাচ্ছি। দর্শকরা আমাদের সিনেমা গ্রহণ করেছেন এজন্য তাদের কাছে কৃতজ্ঞতা। ভালো কাজ উপহার দিতে আমরা সবসময় দায়বদ্ধ। সিনেমার সুদিন ফিরিয়ে আনার টার্নিং হিসেবে পরাণ একটি উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে৷ শিগগিরই পরাণ অস্ট্রেলিয়া, ইউরোপের বিভিন্ন দেশে মুক্তি পাবে। 

সিনেমা হলে ‘পরাণ’ পরিবেশনা করছে দি অভি কথাচিত্র। সেই সূত্রে জানা যায়, মুক্তির দ্বিতীয় সপ্তাহেই স্টার সিনেপ্লেক্সে সবগুলো শাখা মিলিয়ে রেকর্ড পরিমাণ শো চলছে পরাণ'র। পাশাপাশি ঢাকার সবগুলো সিঙ্গেল স্ক্রিনে চলছে পরাণ, যা এবারই প্রথম কোনো সিনেমার ক্ষেত্রে হল। একইসঙ্গে দেশের বড় বড় হলগুলোতে মিলিয়ে মোট ৫৫ সিনেমা হলে চলছে পরাণ৷ সামনের সপ্তাহে আরো ২০ টি প্রেক্ষাগৃহ যুক্ত হবে এই তালিকায়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭