ইনসাইড বাংলাদেশ

মারা গেল পদ্মা-সেতু, বেঁচে রইল স্বপ্ন


প্রকাশ: 25/07/2022


Thumbnail

একই সঙ্গে জন্ম নিয়েছিল তিন শিশু। নাম দেওয়া হয়েছিল স্বপ্ন, পদ্মা, সেতু। তবে পদ্মা এবং সেতু নামের দুই শিশু মারা গেছে। এখন বেঁচে রইল শুধু স্বপ্ন। 

এর আগে গতকাল রোববার (২৪ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে দিনাজপুরের বিরামপুর উপজেলার বিনাইল ইউপির কৃষ্টবাটি গ্রামের নিজ বাড়িতে শিশু সেতুর মৃত্যু হয়। এর আগে শনিবার বিকাল ৫টার দিকে মারা যায় আরেক শিশু পদ্মা।

গত ১৮ জুলাই দিনাজপুরের বিরামপুর শহরের ডা. ইমার উদ্দিন কমিউনিটি হাসপাতালে নরমাল ডেলিভারির মাধ্যমে এক সঙ্গে তিনকন্যা সন্তানের জন্ম দিয়েছিলেন সাদিনা বেগম (৩২)।

স্বপ্নের পদ্মা সেতুকে স্মরণীয় করে রাখতে জন্ম নেওয়া তিন শিশুর নাম রাখা হয় স্বপ্ন, পদ্মা ও সেতু। জন্মের ৬ দিন পর একে একে তিন শিশুর মধ্যে দুই শিশুর মৃত্যু হলো।

স্বপ্ন, পদ্মা ও সেতুর বাবা জাহিদুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীকে ভালোবেসে বাংলাদেশের ১৮ কোটি মানুষের স্বপ্নের পদ্মা সেতুর নামে আমার তিন মেয়ের নাম রেখেছিলাম স্বপ্ন, পদ্মা ও সেতু। শনিবার বিকেলে হঠাৎ দ্বিতীয় মেয়ে পদ্মা মারা যায় ও রবিবার রাত সাড়ে ৯টার দিকে তৃতীয় মেয়ে সেতুও মারা গেল। এখন পর্যন্ত স্বপ্ন সুস্থ আছে। পরিবারের সবাই এখন প্রথম মেয়ে স্বপ্নকে নিয়ে চিন্তিত। দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে স্বপ্নকে ভালো ডাক্তার দেখাব। স্বপ্নের মা পদ্মা ও সেতু দুই মেয়েকে হারিয়ে পাগলপ্রায়।

তিনি আরও বলেন, নরমাল ডেলিভারির মাধ্যমে স্বপ্ন, পদ্মা ও সেতুর জন্ম হয়। জন্মের পরে শিশুগুলোকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। পরে তারা সুস্থ হলে বাড়িতে নিয়ে আসি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭