ইনসাইড এডুকেশন

গুচ্ছ ভর্তি পরীক্ষায় শাবিপ্রবিতে ফ্রি বাস সার্ভিস


প্রকাশ: 30/07/2022


Thumbnail

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা শুরু আজ। এ দিন ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে তিন ধাপের পরীক্ষার প্রথম ধাপ শুরু হতে যাচ্ছে শনিবার (৩০ জুলাই) থেকে। এদিন দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ‘ক’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হবে গুচ্ছ ভর্তি পরীক্ষার কার্যক্রম।

পরীক্ষার দিন ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের যাতায়াতের সুবিধার্থে ফ্রি বাস সার্ভিস দেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) প্রশাসন।

শুক্রবার (২৯ জুলাই) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

তিনি বলেন, ভর্তি পরীক্ষায় কেন্দ্রে আসা-যাওয়ার সুবিধার্থে সিলেট শহরের বিভিন্ন স্থান থেকে ২৮টি বাস চলাচল করবে। এরমধ্যে আটটি বাস শিক্ষক ও কর্মকর্তাদের জন্য এবং বাকি ২০টি বাস পরীক্ষার্থী-অভিভাবকদের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে।

পরিবহন দপ্তর সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ৯টায় নগরীর কদমতলী, টিলাগড়, ঈদগাহ, শিবগঞ্জ, নাইওরপুল, কুমারপাড়া, নয়াসড়ক পয়েন্ট, চৌহাট্টা, আম্বরখানা, রিকাবিবাজার ও সুবিদবাজার হয়ে ক্যাম্পাসে আসবে ২০টি বাস। পরে আবার ক্যাম্পাস থেকে দুপুর দেড়টায় একই পথে বাসগুলো ফিরে যাবে।

গুচ্ছ পদ্ধতিতে শাবিপ্রবি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবেন ৮ হাজার ৫৯০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এর মধ্যে আজ ‘ক’ ইউনিটে ৫ হাজার ৫২৯ জন, ১৩ আগস্ট ‘খ’ ইউনিটে ২ হাজার ২৩১ জন এবং ২০ আগস্ট ‘গ’ ইউনিটে অংশ নেবেন ৮৩০ জন পরীক্ষার্থী।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭