কালার ইনসাইড

দ্বন্দ্ব ভুলে ফের এক হলেন আসিফ-ন্যানসি


প্রকাশ: 30/07/2022


Thumbnail

বাংলা গানের যুবরাজ আসিফ আকবর আর নাজমুন মুনিরা ন্যানসির দীর্ঘদিনের দ্বন্দ্বের অবসান হলো। অবশেষে তাদের মান-অভিমান ভাঙল। সকল দ্বন্দ্ব ভুলে আবারও এক হলেন তারা। আর সেই দ্বন্দ্বের ইতি ঘটালেন ন্যানসি নিজেই। 

আসিফের ভাষ্য, একটা ফোনের অপেক্ষায় ছিলাম চারটা বছর। অবশেষে এলো সেই কাঙ্খিত ফোন। হ্যালো বলতেই শুনলাম অনেক পছন্দের আদুরে কণ্ঠটি। ভাইয়া আমি ন্যানসি বলছি—খুব ভালো লাগল ওর ফোনটা পেয়ে। দুনিয়ার সমস্ত অভিযোগ অভিমান আমার বিরুদ্ধে, শুনে আরও ভালো লাগছিল। ন্যানসি তো আমার ছোট, আমি তো বড়, তাহলে আমার মিনিমাম ভুলের ম্যাক্সিমাম শাস্তি হওয়া উচিত।

আসিফ আরও বলেন, নাজমুন মুনিরা ন্যানসির কণ্ঠ আমাদের সম্পদ। আমাকে বলল, ভাইয়া আমি রাগ কমিয়ে ফেলেছি, আপনিও রাগ কমিয়ে ফেলেন। সঙ্গে সঙ্গেই রাজী হয়ে গেলাম। অনেকদিন পর স্নেহের ন্যানসির সঙ্গে গল্প-গানের আড্ডায় নিজেকে হালকা করে ফেলেছি।

সবশেষে আসিফ বলেন, ভালো থাকো ন্যানসি, আনন্দে বাঁচো। গান গেয়ে যাও, তোমার কণ্ঠ এ দেশের মানুষের একটা আনন্দময় ভালো লাগা। আমিও সেই দলের বাইরে নই।

আসিফ-ন্যানসির দ্বন্দ্ব শুরু হয় আজেবাজে মন্তব্য’র মধ্য দিয়ে। এরপর আসিফ ফেসবুক লাইভে এসে ন্যানসিকে হেয় করে কথা বলা, সঙ্গীতশিল্পী শফিক তুহিনের মামলায় কারাগারে যাওয়াসহ নানা কারণে আসিফ-ন্যানসি’র মধ্যে দূরত্ব বাড়তে থাকে।

যদিও দ্বন্দ্বের মূলে ছিল আসিফ-ন্যানসির গানের রয়্যালটি। তা ২০১৮ সালের মাঝামাঝির কথা। সেসময় তাদের এই ঘটনায় উত্তাল ছিল পুরো সঙ্গীতাঙ্গন। প্রায় চার বছর পর অভিমান ভুলে আবারও এক হলেন তারা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭