ইনসাইড পলিটিক্স

গাজীপুরে জামায়াতের ১৭ নেতা-কর্মী গ্রেপ্তার


প্রকাশ: 01/08/2022


Thumbnail

গাজীপুর মহানগরের দুটি পৃথক স্থান থেকে জামায়াতের ১৭ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। জেলার বাসন ও গাছা থানা এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাষ্ট্রবিরোধী বিভিন্ন স্লোগান দেওয়ার অভিযোগে জামায়াতের ১৭ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

সোমবার (১ আগস্ট) দুপুরে মহানগর পুলিশের সদর দপ্তরের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে পুলিশ এ তথ্য জানিয়েছে।  এর আগে রোববার (৩১ জুলাই) রাতে তাদেরকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃতদের মধ্যে গাজীপুর মহানগরের ৪৯ নম্বর ওয়ার্ডের দক্ষিণের আমির আবু সুফিয়ান, একই ওয়ার্ডের উত্তরের আমির মো. রহমত উল্লাহ, টঙ্গী পূর্ব থানা জামায়াতের আইন বিষয়ক সম্পাদক তাজুল ইসলাম, তামিরুল মিল্লাতের বিজ্ঞান শিক্ষক মো. আশরাফুল আলম, মো. সিরাজুল ইসলাম, গাজীপুর মহানগর জামায়াতের রুকন মো. সানাউল্লাহও রয়েছেন।

সংবাদ সম্মেলনে মহানগর পুলিশের উপ-কমিশনার মো. জাকির হাসান জানান, গত ৩০ জুলাই ও ৩১ জুলাই বাসন থানাধীন ভোগড়া বাইপাস এলাকায় ও গাছা থানার সাইনবোর্ড এলাকায় জামায়াতে ইসলামের কয়েক শ উচ্ছৃঙ্খল নেতা-কর্মী ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাষ্ট্রবিরোধী বিভিন্ন স্লোগান ও জনমনে আতঙ্ক সৃষ্টি করে। এ সময় পুলিশ ভোগড়া এলাকা থেকে আটজন এবং সাইনবোর্ড এলাকা থেকে আরও ৯ জনকে উচ্ছৃঙ্খল নেতা-কর্মীকে আটক করে। বাকিরা পালিয়ে যায়। পরে তাদের নামে দ্রুত বিচার আইনে গাছা থানায় এবং বিশেষ ক্ষমতা আইনে বাসন থানায় দুটি মামলা করা হয়েছে। ওইসব মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

সংবাদ সম্মেলনে গাজীপুর মহানগর পুলিশের সহকারী কমিশনার (সদর সার্কেল) রিপন চন্দ্র সরকার, সহকারী কমিশনার (গোয়েন্দা) আবু সায়েম নয়ন প্রমুখ উপস্থিত ছিলেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭