ক্লাব ইনসাইড

আপাতত আন্দোলন স্থগিত করেছেন ওসমানী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা


প্রকাশ: 02/08/2022


Thumbnail

সিলেট ওসমানী মেডিকেল কলেজের দুই ছাত্রের ওপর হামলা করেছে  বহিরাগতরা। হামলার ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ। সোমবার রাতে এতথ্য নিশ্চিত করেছেন সিলেট কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ।

আটক ব্যক্তিরা হলেন-নগরের কাজলশাহ এলাকার আবদুল হান্নানের ছেলে এহসান আহম্মদ (২২) ও মুন্সিপাড়ার মৃত রানা আহমদের ছেলে মো. সাহিদ হাসান রাব্বি (২৭)।

ওসি মোহাম্মদ আলী মাহমুদ বলেন, এ ঘটনায় আমরা দুইজনকে আটক করেছি। জড়িত অন্য হামলাকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে। 

এর আগে, সোমবার রাত ১০টার দিকে হামলার ঘটনায় সড়ক অবরোধ করে  হাসপাতালের সব গেট বন্ধ রাখেন তারা। পরে শিক্ষার্থীদের সঙ্গে যোগ দেন হাসপাতালে কর্তব্যরত ইন্টার্ন চিকিৎসকরা। হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতার না করা পর্যন্ত তারা সেবা বন্ধ রেখে রাস্তায় অবস্থান করবেন বলে জানিয়েছেন।

মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, পূর্ব বিরোধ থেকে স্থানীয় কাজলশাহ এলাকার কয়েকজন যুবক ক্যাম্পাসে লাঠিসোঁটা নিয়ে দুই শিক্ষার্থীর ওপর হামলা করে। এতে তৃতীয় বর্ষের ছাত্র রুদ্র ও পঞ্চম বর্ষের ছাত্র নাইমুর রহমান ইমন আহত হন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরবর্তীতে হাসপাতাল কর্তৃপক্ষের আশ্বাসের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার দুপুর ২টা পর্যন্ত আন্দোলন সাময়িক স্থগিত রাখার সিদ্ধান্ত নেন তারা।

সোমবার দিবাগত রাত আড়াইটার পর এই ঘোষণা দেন শিক্ষার্থীরা। বিষয়টি নিশ্চিত করেছেন এসএমপির ডিসি (উত্তর) আজবাহার আলী শেখ।

তিনি বলেন, হাসপাতালের পরিচালক ও কলেজের অধ্যক্ষের কাছে শিক্ষার্থীরা তাদের ৫ দফা দাবি উপস্থাপন করেন। তাদের দাবি বাস্তবায়নের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার বেলা ২টা পর্যন্ত আন্দোলন স্থগিত করা হয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭