কালার ইনসাইড

অবশেষে ‘বঙ্গমাতা’ হয়েই আসছেন চরিত্রে জ্যোতিকা জ্যোতি


প্রকাশ: 02/08/2022


Thumbnail

অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি, তাঁর খুব পছন্দের একটি চরিত্র বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব। শ্যাম বেনেগালের পরিচালনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব—দ্য মেকিং অব আ নেশন’-এ বঙ্গমাতার চরিত্রে অভিনয় করার জন্য অডিশন দিয়েছিলেন। সে সময় বঙ্গমাতার গেটআপে তোলা কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে আলোচিত হয়েছিলেন। তাঁর সেই ছবিগুলো দেখে অনেকেই প্রশংসাও করেছিলেন কিন্তু শেষ পর্যন্ত সেই ছবিতে সুযোগ পাননি তিনি।

মন খারাপ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাসও দিয়েছিলেন। তবে এ বছরের শুরুতে মন ভালো করা একটি খবর পেলেন জ্যোতি। সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় থেকে যোগাযোগ করা হয় তাঁর সঙ্গে। নির্মাতা গৌতম কৈরীকে দিয়ে ‘বঙ্গমাতা’ শিরোনামে চলচ্চিত্র নির্মাণ করতে চায় মন্ত্রণালয়। জ্যোতিকে বঙ্গমাতার চরিত্রেই অভিনয় করতে হবে। প্রস্তাব পেয়ে দারুণ খুশি হন অভিনেত্রী। 

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ব্যানারে নির্মিত ২৮ মিনিট ব্যাপ্তির এই চলচ্চিত্র আগামী ৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের জন্মদিনে চলচ্চিত্রটির প্রিমিয়ার শো হবে।

এই কাজ প্রসঙ্গে জ্যোতিকা জ্যোতি বলেন, এবারের ৮ আগস্ট আমার জীবনের অবিস্মরণীয় একটি দিন। আমি বঙ্গমাতা চরিত্রে অর্থাৎ নাম ভূমিকায় অভিনয় করেছি। এটা আমার জন্য গর্বের ও আনন্দের বিষয়। তবে চ্যালেঞ্জিং একটি চরিত্রও এটি। শুটিংয়ের পুরো সময়টা বঙ্গমাতাকে মনে-মগজে ধারণ করতে হয়েছে। কতটুকু পেরেছি জানি না। আশা করছি এটি সবার ভালো লাগবে। পাশাপাশি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সম্পর্কে তরুণ প্রজন্ম এ চলচ্চিত্রের মাধ্যমে একটি ভালো ধারণা পাবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭