ইনসাইড এডুকেশন

রাবির'র 'বি' ইউনিটের ফল প্রকাশ, পাশের হার ৪০.৯৪ শতাংশ


প্রকাশ: 02/08/2022


Thumbnail

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার `বি’ ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে।

মঙ্গলবার (২ আগস্ট) রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের লাউঞ্জে এ ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

এবার বি ইউনিটে গড় পাসের হার ৪০ দশমিক ৯৩ শতাংশ। এই ইউনিটে বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ছয়টি বিভাগ ও ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট অন্তর্ভুক্ত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।

এ সময় সহ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল ইসলাম, প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে এবং বি ইউনিটের প্রধান সমন্বয়কারী বাণিজ্য বিভাগের অধিকর্তা অধ্যাপক ফরিদুল ইসলামসহ ইউনিটভুক্ত সংশ্লিষ্ট অন্যরা উপস্থিত ছিলেন।

উপাচার্য গোলাম সাব্বির সাত্তার বলেন, সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা গ্রহণ, উত্তরপত্র মূল্যায়ন ও ফল প্রকাশ করাসহ সংশ্লিষ্ট অন্যান্য প্রক্রিয়া সম্পন্ন করা খুবই দুরূহ বিষয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, ভর্তি-ইচ্ছুক পরীক্ষার্থী ও সংশ্লিষ্ট সবার সহযোগিতায় সবকিছু সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। তাই সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এ ফলাফলে মেধার সর্বোচ্চ মূল্যায়ন হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

বি ইউনিটে ৪০ দশমিক ৯৪ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে গ্রুপ-১-এ পাসের হার ৪৯ দশমিক ৯৫ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮৫ দশমিক ৭০। গ্রুপ-২ এ পাসের হার ৩৫ দশমিক ৯৮ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮০ দশমিক ১০। গ্রুপ-৩-এ পাসের হার ৩৬ দশমিক ৮৫ ও সর্বোচ্চ নম্বর ৭৪ দশমিক ১০।

২০২১-২২ শিক্ষাবর্ষে বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় ২৭ জুলাই। এ পরীক্ষায় উপস্থিত ছিলেন ৩৩ হাজার ৬৮৫ জন শিক্ষার্থী। গড় উপস্থিতির হার ছিল ৮৭ দশমিক ২২ শতাংশ।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বি ইউনিটে ভর্তি পরীক্ষার ফলাফল এই ওয়েবসাইট থেকে দেখা যাবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭