ওয়ার্ল্ড ইনসাইড

পুতিনের প্রেমিকার ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা


প্রকাশ: 03/08/2022


Thumbnail

রাশিয়া-যুক্তরাষ্ট্রের মধ্যে পাল্টাপাল্টি নিষেধাজ্ঞা এখনো অব্যাহত আছে। এবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কথিত প্রেমিকার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র। সেই প্রেমিকার নাম আলিনা মারাতোভনা কাবায়েবা। যুক্তরাষ্ট্রের রাজস্ব বিভাগ মঙ্গলবার এ নিষেধাজ্ঞা দিয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে সিএনএন।

ব্যক্তিগত জীবন বরাবরই পর্দার আড়ালে রাখতে পছন্দ করেন পুতিন। সিএনএন জানিয়েছে, আলিনার সাথে রুশ নেতা পুতিনের রোমান্টিক সম্পর্ক রয়েছে। এর আগে আলিনার ওপর নিষেধাজ্ঞা দিয়েছিল ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাজ্য।

বিবৃতিতে মার্কিন রাজস্ব বিভাগ জানিয়েছে, ‌‘নেতা, কর্মকর্তা, জ্যেষ্ঠ কর্মকর্তা অথবা রুশ ফেডারেশন সরকারের পরিচালনা পর্ষদে থাকার জন্য এই নিষেধাজ্ঞা’।

৩৯ বছরের আলিনার সাথে রুশ প্রেসিডেন্টের ঘনিষ্ঠ সম্পর্ক আছে বলেও যুক্তরাষ্ট্র সরকারের বিবৃতিতে বলা হয়েছে। আলিনা একসময় রাশিয়ার সংসদ স্টেট ডুমার সদস্য ছিলেন। এখন তিনি জাতীয় মিডিয়া গ্রুপের প্রধান।

উল্লেখ্য, চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করে রাশিয়া। তার জের ধরে রাশিয়ার ওপর বিভিন্ন ধরনের নিষেধাজ্ঞা দেওয়া শুরু করে যুক্তরাষ্ট্র, তার মিত্র দেশ ও সংস্থাগুলো। তার জেরে পাল্টা নিষেধাজ্ঞা দিচ্ছে রাশিয়াও। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭