ইনসাইড গ্রাউন্ড

সবচেয়ে বেশি কটূক্তির শিকার রোনালদো-ম্যাগুয়ার


প্রকাশ: 03/08/2022


Thumbnail

চলতি মৌসুমে ক্লাব বদল নিয়ে নানা বিতর্কের কারণে সমালোচনার মুখে পড়েন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। অপরদিকে, ধারাবাহিকভাবে খারাপ পারফরম্যান্স নিয়ে ভুগতে থাকা হ্যারি ম্যাগুইয়ারকে নিয়েও সমালোচনা হয়েছি অনেক।

যে কারণে টুইটারে সবচেয়ে বেশি গালাগালের শিকার হওয়ার শীর্ষে আছেন এই দুই ইউনাইটেড খেলোয়াড়।

রোনালদো ও ম্যাগুইয়ারের পর এই তালিকায় তৃতীয় অবস্থানে আছেন আরেক ইউনাইটেড সতীর্থ মার্কাস র‌্যাশফোর্ড। দা অ্যালান টার্নিং ইনস্টিটিউট ও অফকমের (অফিস অব কমিউনিকেশন) একটি জরিপে উঠে আসে এই তথ্য। একটি প্রযুক্তির মাধ্যমে সংগঠনটি ২০২১-২২ মৌসুমের শেষ ৫ মাসের ২৩ লাখ টুইটার বার্তা বিশ্লেষণ করে এই ফলাফল পায়।

টুইটারে রোনালদোকে কটূক্তি করা হয়েছে সর্বামোট ১২ হাজার ৫২০ বার। দ্বিতীয় সর্বোচ্চ গালির শিকার ম্যাগুইয়ারকে নিয়ে টুইট করা হয়েছে ৮ হাজার ৯৫৪টি। আর তিন নাম্বারে থাকা র‌্যাশফোর্ড ২ হাজার ৫৫৭টি কটূক্তিমূলক টুইটের শিকার হয়েছেন।

ম্যানচেস্টার ইউনাইটেডের তিন শীর্ষ তারকা কটূক্তিতে উপরে থাকলেও ক্লাবের ক্ষেত্রে এই তালিকায় এগিয়ে লন্ডনের ক্লাব টটেনহ্যাম। ৩.৭ শতাংশ কটূকথা শুনতে হয়েছে স্পার্সদের। ইংলিশ প্রিমিয়ার লিগের দলগুলোই সবচেয়ে বেশি কটূক্তির শিকার হন।

জরিপে আরও উল্লেখ করা হয়েছে কটূকথা সবচেয়ে বেশি শুনার ক্ষেত্রে ১০ জন ফুটবলারের ৮ জনই উইনাইটেডের। বাকি দুইজন হচ্ছেন টটেনহ্যাম স্ট্রাইকার হ্যারি কেইন ও ম্যানচেস্টার সিটির রেকর্ড সাইনিং জ্যাক গ্রিলিশ।

এই জরিপে প্রায় ৬০ হাজার গালাগালপূর্ণ টুইট পাওয়া গেছে। এর মধ্যে অবশ্য পজিটিভ কিছুও রয়েছে। মোট টুইটের ৫৭ শতাংশ ছিল ফুটবলারদের জন্য ইতিবাচক।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭