ইনসাইড বাংলাদেশ

রেমিট্যান্স বৈধ পথে পাঠানোর আহ্বান


প্রকাশ: 04/08/2022


Thumbnail

বৈধ পথে রেমিট্যান্স পাঠালে দেশ সমৃদ্ধ হবে বললেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। বৈধ পথে বাংলাদেশে রেমিট্যান্স প্রেরণের জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

গতকাল রাতে তাবুক শহরে অবস্থিত প্রবাসী বাংলাদেশিদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানে এ আহ্বান জানান। তাবুকে অবস্থিত বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলে আয়োজিত অনুষ্ঠানে তাবুক অঞ্চলে কর্মরত বিভিন্ন শ্রেণি ও পেশার বাংলাদেশী প্রবাসীরা অংশগ্রহণ করে তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

এ সময় রাষ্ট্রদূত প্রবাসীদের নিষ্ঠা ও সততার সাথে কাজ করে সৌদি আরবে বাংলাদেশের সম্মান আরো সমুন্নত করার অনুরোধ জানান।

তিনি বলেন , প্রবাসীদের সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বর্তমান সরকার অত্যন্ত সচেতন।  তিনি প্রবাসীদের সমস্যা সমাধানে বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেট থেকে গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন। এছাড়াও কোন প্রয়োজন হলে দূতাবাস ও কনস্যুলেটের হটলাইন নাম্বারে যোগাযোগ করার অনুরোধ জানান।

মতবিনিময় সভায় কনসাল জেনারেল নাজমুল হক ও দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তাবুক কৃষি উন্নয়ন কোম্পানি মধ্যপ্রাচ্যের অন্যতম বড় ও সফল একটি কৃষি খামার যা প্রায় ৩৫০ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে রয়েছে। এখানে প্রায় ৩০ লাখ বিভিন্ন ধরনের কৃষি ও ফলের গাছ রয়েছে। অনেক বাংলাদেশি শ্রমিক এ কৃষি কোম্পানিতে কর্মরত রয়েছে। গতকাল রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী তাবুক কৃষি উন্নয়ন কোম্পানি পরিদর্শন করেন। এ সময় রাষ্ট্রদূত এ কৃষি খামারে কর্মরত বাংলাদেশি শ্রমিকদের খোঁজ-খবর নেন।

সূত্র: বাসস


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭