কালার ইনসাইড

মান্না বলেছিলেন, ফিল্মে বন্ধুত্বের কোনো মূল্য নেই


প্রকাশ: 07/08/2022


Thumbnail

মান্নার আসল নাম ছিল এ এস এম আসলাম তালুকদার। তিনি সব মিলিয়ে ২৪৫টি সিনেমায় অভিনয় করেছেন। ‘বীর সৈনিক’ সিনেমার জন্য ২০০৬ সালে ‘সেরা অভিনেতা’ হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান নায়ক মান্না। এ ছাড়া মেরিল-প্রথম আলো পুরস্কারও পান তিনি। জনপ্রিয়তার শীর্ষে থাকা অবস্থায় না ফেরার দেশে পারি জমান এই নায়ক। আজও তার জনপ্রিয়তার এতটুকু ঘাটতি হয়নি। সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে তা বেশ বোঝা যায়। মাঝে মাঝেই চোখে পড়ে তার অভিনীত বিভিন্ন সিনেমা ও সাক্ষাৎকারের অংশবিশেষ।

আজ রোববার বিশ্বজুড়ে পালিত হচ্ছে বন্ধু দিবস। জীবদ্দশায় এই নায়ক বন্ধুত্ব নিয়ে কিছু অপ্রিয় কথা বলেছিলেন। তিনি জানিয়েছিলেন, চলচ্চিত্রাঙ্গনে কেউ কারও বন্ধু না। এখানে প্রদর্শিত আন্তরিকতা বা হাসি-আনন্দ সব মেকি। টেলিভিশনে দেওয়া এক সাক্ষাৎকারে কথাগুলো বলেছিলেন তিনি।

অপি করিমের উপস্থাপনায় সেই সাক্ষাৎকারে এক প্রশ্নের জবাবে চলচ্চিত্রাঙ্গনকে স্বার্থপর দাবি করে মান্না বলেন, পৃথিবীতে সবচেয়ে স্বার্থপর জায়গা বলে যদি কিছু থাকে তবে তা চলচ্চিত্রাঙ্গন। এখানে আমরা সবাই কমার্শিয়াল। হৃদয়, প্রেম, ভালোবাসা বন্ধুত্ব সব মেকি এখানে।

এরপর বন্ধুত্ব নিয়ে এই অভিনেতা বলেন, ফিল্মে বন্ধুত্বের কোনো মূল্য নেই। আমার কোনো বন্ধু নেই এখানে। চলচ্চিত্রের কেউ যদি বুকে হাত দিয়ে বলেন, আমরা সবাই এক পরিবার তবে সেটা হবে সবচেয়ে বড় মিথ্যা। কারণ এখানে সবাই স্বার্থ নিয়ে চলেন।

তবে এই স্বার্থপরতার ভীড়েও একজন বন্ধু খুঁজে পেয়েছেন উল্লেখ করে মান্না বলেন, শোবিজে আমার একজন বন্ধু আছে। তিনি ফাইট ডিরেক্টর মোসলেম ভাই। আমার সুখে, দুঃখে, হাসি, আনন্দে পাশে থাকেন। আমাদের মধ্যে স্বার্থ বলে কিছু নেই। সেকারণেই এই মানুষটা আমার পরিবারের একজন সদস্য। 

শুধু বন্ধু দিবসে নয়, মাঝে মাঝেই মান্নার সাক্ষাৎকারের এই অংশটুকু নেট দুনিয়ায় ঘুরে বেড়ায়। তাছাড়া অভিনয়শিল্পীদের অনেকেই মান্নার এই উক্তি বিভিন্ন সময় তুলে ধরেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭