ইনসাইড পলিটিক্স

'রাজপথ দখল করা অত সহজ নয়, রাজপথ দখল করেছি আমরা'


প্রকাশ: 07/08/2022


Thumbnail

আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, পদ্মা সেতু দেশের অর্থনীতিকে আরও গতিশীল করেছে। পদ্মা সেতু বাংলাদেশের অর্থনীতিকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। নিজস্ব অর্থায়নে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা পদ্মা সেতু বাস্তবায়ন করেছেন। ভোলা-বরিশাল ব্রিজও একদিন হবে। ভোলা-লক্ষ্মীপুর ব্রিজও একদিন হবে ইনশাআল্লাহ।

রোববার (৭ আগস্ট) রাতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, ১৯৬৯ সালে আমরা আন্দোলন করে আইউব খানকে বিতাড়িত করেছি। এটাকে বলে আন্দোলন। আমরা গত ১৪ বছর ধরে বিএনপির মহাসচিবের একই বক্তব্য শুনছি। তারা রাজপথ দখল করার কথা বলে। রাজপথ দখল করা অত সহজ নয়। রাজপথ দখল করেছি আমরা। ১৯৯৫ সাল বিএনপি যে নির্বাচন করেছিল; ক্ষমতায় ছিল মাত্র ১৫ দিন। আমরা নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন করেছি। আমারা আন্দোলন করে বিএনপিকে ক্ষমতা ছাড়তে বাধ্য করেছি। এটাকে বলে আন্দোলন। মনে রাখতে আওয়ামী লীগ সবচেয়ে পুরাতন রাজনৈতিক দল। যার ভিত্তি তৃণমূল পর্যন্ত।

গতকাল বর্ষীয়ান নেতা সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ সিঙ্গাপুরে চিকিৎসা শেষে নিজ নির্বাচনী এলাকা ভোলায় আসেন। এই প্রথম তিনি পদ্মাসেতু পারি দিয়ে ঢাকা থেকে সড়ক পথে ভোলায় এসেছেন। রাত সাড়ে ৮টার দিকে তিনি বাংলাবাজার স্বাধীনতা যাদুঘর চত্বরে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক আলহাজ্ব আব্দুল মমিন টুলু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার দোস্ত মাহমুদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক এনামুল হক আরজু, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলামসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭