ইনসাইড পলিটিক্স

একটা দেশ সুসময়ে আইএমএফকে ডাকে না: রেজা কিবরিয়া


প্রকাশ: 08/08/2022


Thumbnail

আমরা বিরাট একটি অর্থনৈতিক সমস্যায় পড়তে যাচ্ছি উল্লেখ করে গণ অধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়া বলেছেন, একটা দেশ সুসময়ে আইএমএফকে ডাকে না। নিশ্চয় অনেক বড় বিপদে দেশ চলে যাচ্ছে।
 
সোমবার (৮ আগস্ট) রাজধানীর রিপোর্টার্স ইউনিটে দুপুর ১২টার দিকে সংবাদ সম্মেলনের মাধ্যমে সাত–দলীয় জোটের ‘গণতন্ত্র মঞ্চ’ আত্মপ্রকাশ অনুষ্ঠানে কথাগুলো বলেন রেজা কিবরিয়া। 

রেজা কিবরিয়া বলেন, আইএমএফকে ডেকে আনা ভালো লক্ষণ নয়। নিশ্চয় অনেক বড় বিপদে দেশ চলে যাচ্ছে। আমি (রেজা কিবরিয়া) আইএমএফে নিজেও চাকরি করেছি।

সরকার রিজার্ভ, মূল্যস্ফীতি ও জনশুমারি নিয়ে মিথ্যাচার করেছে বলেও অভিযোগ করেন তিনি।

অনুষ্ঠানে জেএসডির সভাপতি আ স ম আবদুর রব গণতন্ত্র মঞ্চের ঘোষণা দিয়ে বলেন, ‘ইতিহাসের অনিবার্য প্রয়োজনে এই মঞ্চ আত্মপ্রকাশ করল। কারণ, সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন। তারা সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো ও ভোটে জালিয়াতি করে ক্ষমতায় টিকে আছে। কোনো ষড়যন্ত্র নয়, আমরা ওপেন (প্রকাশ্যে) ঘোষণা দিচ্ছি, তোমাদের (সরকার) ক্ষমতা ছেড়ে দিতে হবে।’

অনুষ্ঠানে গণতন্ত্র মঞ্চের রূপরেখা তুলে ধরেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, সব ক্ষেত্রে দুর্নীতি-লুণ্ঠন চরম সীমায় পৌঁছেছে। হাজার কোটি টাকা লুণ্ঠন, আগে যা কল্পনারও অতীত ছিল, বর্তমান সরকারের আমলে তা মামুলি বিষয়ে পরিণত হয়েছে। গুম, খুন, হামলা, মামলার মাধ্যমে দমন-পীড়ন স্বাভাবিক বিষয়ে পরিণত হয়েছে। তিনি জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গতকাল রোববার সন্ধ্যায় শাহবাগে বাম ছাত্রসংগঠনগুলোর কর্মসূচিতে পুলিশি হামলার নিন্দা জানান।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭