ইনসাইড গ্রাউন্ড

র‍্যাঙ্কিংয়ে তাইজুলের উন্নতি, পেছালেন সাকিব-মুশফিক-লিটন


প্রকাশ: 10/08/2022


Thumbnail

জিম্বাবুয়ের সাথে সিরিজ হার, স্লো ওভার রটের কারণে জরিমানার পর এবার আইসিসির সবশেষ হালনাগাদকৃত র‍্যাঙ্কিংয়েও খুব বেশি সুখবর নেই বাংলাদেশ দলের। চলমান ওয়ানডে সিরিজ হারের প্রভাবে ওয়ান ডের র‍্যাঙ্কিংয়ে অনেক বিশাল ধাক্কা এসেছে। বোলিং বিভাগে স্পিনার তাইজুল ইসলাম বড় লাফ দিলেও পিছিয়ে পড়ার সংখ্যাটাই বেশি। লিটন দাস, মুশফিকুর রহিমদের সঙ্গে জিম্বাবুয়ে সফরে না যাওয়া সাকিব আল হাসান- সকলেরই অবনমন হয়েছে।আ

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডে হারার পর আজ বুধবার সবশেষ হালনাগাদকৃত র‍্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। ব্যাটিং বিভাগে টানা দুই ফিফটি করেও তামিম ইকবাল আগের ১৬ নম্বর অবস্থানেই আছেন। তবে ১৭ থেকে দুই ধাপ পিছিয়ে গেছেন মুশফিক। ইনজুরির কারণে ওয়ানডে সিরিজে না থাকা লিটন ২৪ থেকে ২৮-এ নেমেছেন।

এদিকে, ১ ধাপ পিছিয়ে সাকিবের অবস্থান ৩০ নম্বরে। দ্বিতীয় ওয়ানডে ৮৪ বলে অপরাজিত ৮০ রানের ইনিংস খেলে ১ ধাপ এগিয়ে ৩৫ নম্বরে এসেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

বোলিং বিভাগের আগের মতো ৬ নম্বরেই আছেন মেহেদী হাসান মিরাজ। দুই ধাপ অবনমনে সাকিব ১২ থেকে গেছেন ১৪ নম্বরে। প্রথন ওয়ানডেতে ভালো না করায় ১৪ থেকে ১৬-তে নেমেছেন মুস্তাফিজুর রহমান। ৪ ধাপ অবনমনে ৩৮ থেকে ৪২-এ গেছে আরেক পেসার তাসকিন আহমেদ। তবে বড়সড় লাফ দিয়েছেন বাঁহাতি স্পিনার তাইজুল। ৮১ থেকে ৭১ নম্বরে উঠে এসেছেন তিনি।

এদিকে অলরাউন্ডার ক্যাটাগরিতে ১ নম্বর জায়গা এখনো সাকিবের। উন্নতি হয়েছে মিরাজের। ৭ থেকে ৬-এ উঠে এসেছেন এই ডানহাতি অলরাউন্ডার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭