ইনসাইড বাংলাদেশ

শোকের মাসে স্বাস্থ্য মন্ত্রণালয়ের টিকা উৎসব


প্রকাশ: 11/08/2022


Thumbnail

দেশে যখন কৃচ্ছ্রতা সাধন কর্মসূচি চলছে, সব জায়গায় ব্যায় হ্রাসের কথা বলা হচ্ছে, বিদ্যুৎ সাশ্রয়ের কথা বলা হচ্ছে, ঠিক তখন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে টিকা উৎসবের আয়োজন করা হয়েছে। ৫ থেকে ১১ বছরের শিশুদের পর্যবেক্ষণমূলক টিকা কর্মসূচিতে ঘটা করে এই আয়োজনের যৌক্তিকতা নিয়েও প্রশ্ন উঠেছে। 

বিশেষ করে যখন শোকের মাস চলছে। এই শোকের মাসের আমরা উৎসব থেকে বিরত থাকি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাই এবং শোকের মাস কেন্দ্রিক কর্মসূচি পালন করে থাকি, সেই সময় এই ধরনের উৎসব দৃষ্টিকটু।

শুধু তাই নয়, যেভাবে উৎসবের আয়োজন করে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উৎসব করা হচ্ছে, এটি বর্তমান পরিস্থিতির সাথেও অসামঞ্জস্যপূর্ণ লেগেছে। 

কারণ আমাদের দেশে টিকা কার্যক্রম নতুন কোনো বিষয় নয়। তাছাড়া করোনার প্রকোপও এখন অনেক কমে গেছে। সেখানে শিশুদের টিকার জন্য এরকম উৎসবের আয়োজন কি বর্তমান পরিস্থিতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হয় কিনা সেটা নিয়েও প্রশ্ন উঠেছে।

অনুষ্ঠানটিতে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭