ইনসাইড গ্রাউন্ড

বেনজেমা-আলাবার গোলে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ


প্রকাশ: 11/08/2022


Thumbnail

নতুন মৌসুমের প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচেই শিরোপা জিতে নিলো স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। উয়েফা সুপার কাপ ম্যাচে জার্মান ক্লাব আইনট্রাখট ফ্রাংকফুর্টকে ২-০ গোলে হারিয়ে পঞ্চমবারের মতো এ শিরোপা জিতেছে রিয়াল।

চলতি বছর এটি তাদের চতুর্থ শিরোপা। এর আগে জানুয়ারিতে স্প্যানিশ সুপার কাপ জয়ের মধ্য দিয়ে নতুন বছর শুরু করেছিল রিয়াল। এরপর একে একে জেতে স্প্যানিশ লা লিগা ও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। ক্রিস্টিয়ানো রোনালদোর বিদায়ের পর দলের কান্ডারি হয়ে তিন টুর্নামেন্টেই সপ্রতিভ করিম বেনজেমা। গোল করেছেন উয়েফা সুপার কাপের ম্যাচেও।

ফিনল্যান্ডের হেলসিংকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও উয়েফা ইউরোপা লিগের চ্যাম্পিয়ন দলের অনুষ্ঠিত হয় উয়েফা সুপার কাপের এই ম্যাচটি।

শুরু থেকেই দুই দল গোলের চেষ্টা করতে থাকে। প্রথমার্ধের বিরতির আগেই সাফল্য পায় রিয়াল। ম্যাচের ৩৭ মিনিটের সময় কর্নার থেকে হেড করেন বেনজেমা। বাইরে চলে যেতে থাকা বল হেডেই ভেতরে রাখেন ক্যাসেমিরো। সেই বল থেকেই ম্যাচের প্রথম গোল করেন ডেভিড আলাবা।

দ্বিতীয় গোলটি হয় ম্যাচের পরের হাফে। ম্যাচের শুরু থেকেই দারুণ ছন্দে দেখা যায় বেনজেমা-ভিনিসিউস জুটিকে। ৬৫ মিনিটের সময় দলকে দ্বিতীয় গোল এনে দেয় এই জুটি। বাম পাশ থেকে ভিনিসিয়াসের পাস ডি-বক্সের মুখে পেয়ে নিচু শটে গোল করেন বেনজেমা।

রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে এটি বেনজেমার ৩২৪তম গোল। এই গোলের সুবাদে ক্লাবের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় তিনি পেছনে ফেলে দিলেন ক্লাব লেজেন্ড রাউল গনজালেকে। এ তালিকায় সবার ওপরে ক্রিশ্চিয়ানো রোনালদো, ৪৫০ গোল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭