ইনসাইড গ্রাউন্ড

বেটউইনারের সাথে চুক্তি বাতিল সাকিবের


প্রকাশ: 11/08/2022


Thumbnail

বেটিং এর সাথে জড়িত প্রতিষ্ঠান বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল করতে রাজি হয়েছেন সাকিব আল হাসান। বৃহস্পতিবার মৌখিকভাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে বিষয়টি জানান তিনি। তবে তাকে লিখিত আকারে জানাতে বলা হয়েছিলো বিসিবির পক্ষ থেকে।

অবশেষে  সাকিব আল হাসানের সেই চিঠি পেয়েছে বিসিবি। বিসিবি সভাপতি সাকিবের চিঠি পাওয়ার কথা নিশ্চিত করে বলেছেন, ’হ্যাঁ, আমরা সাকিবের চিঠি পেয়েছি। চিঠিতে ও বেটউইনারের সঙ্গে চুক্তি থেকে সরে আসার কথা বলেছে।’

চিঠিতে সাকিব বেটউইনার নিউজের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করার কথা তো জানিয়েছেনই, এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া পোস্টও সরিয়ে ফেলার প্রতিশ্রুতি দিয়েছেন। সঙ্গে বাংলাদেশের ক্রিকেটের প্রতি তাঁর আনুগত্যের কথা জানিয়ে জাতীয় দলের হয়ে নিজেকে উজাড় করে দেবেন বলেও কথা দিয়েছেন।

বেটিং সংস্থা বেটউইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেট উইনার নিউজ। বেটিং সংক্রান্ত যে কোনো কিছুতেই বিসিবির কড়া নিষেধাজ্ঞা। এমনকি দেশের আইনেও তা নিষিদ্ধ। কিন্তু কোনো কিছুর তোয়াক্কা না করে সাকিব এই বেটিং কোম্পানির অঙ্গপ্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিবদ্ধ হন। বিসিবি এ সপ্তাহে চিঠি দিয়ে তাকে সেই প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি বাতিল করার কথা বলেছিল। কিন্তু সাকিব নিজের সিদ্ধান্তে অটল ছিলেন। বোর্ডও হার্ডলাইনে চলে যায়। সাফ জানিয়ে দেওয়া হয়, বেট উইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল না হলে দেশের ক্রিকেটে নিষিদ্ধ হয়ে যাবেন।

ক্রীড়াভিত্তিক সংবাদ মাধ্যম ‘বেটউইনার’ নিউজ ডটকম এর শুভেচ্ছা দূত হিসেবে যুক্ত হয়েছেন সাকিব। কোনো ক্রীড়াভিত্তিক ওয়েবসাইটের শুভেচ্ছা দূত হিসেবে দায়িত্ব পালন করা সমস্যার কিছু নয়। তবে বিপত্তি হচ্ছে, এটি বেটউইনার ডট কমের অঙ্গ প্রতিষ্ঠান। যা অনলাইনে জুয়া খেলার একটি মাধ্যম। 

অথচ আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ উপলক্ষে ফ্রাঞ্চাইজি চেয়ে যে বিজ্ঞাপন দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, সেখানেও স্পষ্ট বলা আছে, বেটিং বা জুয়া সংক্রান্ত বা এর সঙ্গে সম্পৃক্ত কোনো প্রতিষ্ঠান ফ্রাঞ্চাইজির মালিকানা পাবে না। কিন্তু বোর্ডের চুক্তিবদ্ধ খেলোয়াড় হয়েও সাকিব এমন একটি প্রতিষ্ঠানে সঙ্গে বাণিজ্যিক চুক্তি করেছেন। এজন্য এই অলরাউন্ডারকে নোটিশ পাঠায় বিসিবি।

বোর্ড চেয়েছে নিজেদের ভাবমূর্তি রক্ষা করতে এবং সাকিব যে ‘ভুল’ পথে পা বাড়িয়েছেন, সেখান থেকে তাকে ফিরিয়ে আনতে। এজন্য তার সঙ্গে আলোচনা হয় কয়েকদফা। তবে আশানুরূপ কোনো ফল না পেয়ে আজ বৃহস্পতিবার কঠোর সিদ্ধান্তের পথে হাঁটে বোর্ড। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭