ওয়ার্ল্ড ইনসাইড

এফবিআই’র তদন্তের কোনো প্রতিবাদ করবেন না ট্রাম্প


প্রকাশ: 12/08/2022


Thumbnail

যুক্তরাষ্ট্রের ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) চলতি সপ্তাহের শুরুতে দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডার বাসভবনে তল্লাশি চালায়। তবে এ ব্যাপারে সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট কোনো প্রতিবাদ করবেন না বলে জানিয়েছেন।

শুক্রবার (১২ আগস্ট) এক প্রতিবেদনে এ তথ্য জানায় ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। খবরে বলা হয়, ফ্লোরিডার পাম বিচে নিজের ‘মার-এ-লাগো’ ভবনে এফবিআই’র তদন্ত সম্পর্কিত একটি বিবৃতি প্রকাশ করেছেন ট্রাম্প। এতে তিনি জানান, এফবিআই এজেন্টরা মার-এ-লাগোয় পরোয়ানা মোতাবেক যে তল্লাশি চালিয়েছে, সেটির বিরোধিতা করা হবে না।

এ সময় নিজের দাবির পুনরাবৃত্তি করেন সাবেক প্রেসিডেন্ট। তিনি বলেন, অনুসন্ধানটি অপ্রয়োজনীয় ও রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত ছিল। এ অনুসন্ধান থেকে ‘অবিলম্বে মুক্তি’র কথাও জানিয়েছেন তিনি।

স্থানীয় সময় বিকেল ৩টায় পর্যন্ত ট্রাম্পের কাছে তদন্ত সম্পর্কে অনাপত্তি প্রকাশের সময় ছিল। কিন্তু সেটি তিনি গ্রহণ করেননি। এ সময় পর্যন্ত পাওয়া নথিগুলো কখন প্রকাশ হবে, এ ব্যাপারে ট্রাম্পের বক্তব্য কী হতে পারে, তাও স্পষ্ট নয়।

ট্রাম্প বলেন, আমি কেবলমাত্র আমার বাড়িতে অ-আমেরিকান, অযৌক্তিক, ও অপ্রয়োজনীয় অভিযান এবং ভাঙনের সঙ্গে সম্পর্কিত নথি প্রকাশের বিরোধিতা করব না। আমি আরও এক ধাপ এগিয়ে যাচ্ছি এবং নথিগুলোও প্রকাশ করা হয়েছে।

সাবেক প্রেসিডেন্ট আরও বলেন, এটি উগ্র বাম ডেমোক্র্যাট ও সম্ভাব্য ভবিষ্যৎ রাজনৈতিক প্রতিপক্ষদের কারণে হচ্ছে। তারা আমাকে আক্রমণের জন্য শক্তিশালী স্বার্থ নিয়ে এগিয়ে আসছে। গত ছয় বছর ধরে তারা এ চেষ্টা করে যাচ্ছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭