ইনসাইড বাংলাদেশ

বিমানবন্দরে কাঁদছে আফগান তরুণী


প্রকাশ: 12/08/2022


Thumbnail

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট কেটেও ঢাকা থেকে নিজ দেশ আফগানিস্তানে যেতে না পারায় বিমানবন্দরে কান্নাকাটি করছেন সেফারু আহমেদি হোসনা নামে এক তরুণী। 

বৃহস্পতিবার (১১ আগস্ট) রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ ঘটনা ঘটে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, বিমানের ঢাকা-আবুধাবি রুটের টিকিট কাটা ছিল ওই তরুণীর। তবে যাত্রার আগ মুহূর্তে তাকে যেতে দেয়নি বিমান। চেক-ইন কাউন্টার থেকেই অফলোড করা হয় তাকে।

অফলোডের পর ওই তরুণী যখন জানতে পারেন ফ্লাইটটি ঢাকা ছেড়ে চলে গেছে, তখন তিনি বিমানবন্দরের মেঝেতে পড়ে যান। সঙ্গে সঙ্গে ফুঁপিয়ে কাঁদতে শুরু করেন। ওই তরুণী বার বার বলছিলেন, ‘বিমান আমার সঙ্গে কেন এমন করল’।

এ বিষয়ে বিমানবন্দরের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, ১১ দিনে আগেই ওই যাত্রীর পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে। এছাড়া, তার আবুধাবির ভিসা ১২ তারিখ পর্যন্ত ছিল।

তিনি বলেন, পাসপোর্টের মেয়াদ না থাকলেও অনেক সময় বিশেষ ব্যবস্থায় বিদেশি যাত্রীরা নিজ দেশে ফিরতে পারেন। তবে ওই তরুণী আবুধাবি যাবেন। তাই মেয়াদোত্তীর্ণ পাসপোর্টের ওই যাত্রীকে বিমান বহন করেনি। বর্তমানে ওই তরুণী বিমানবন্দরের কাছাকাছি একটি আবাসিক হোটেলে রয়েছেন। একমাত্র পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি নিয়েই তিনি দেশত্যাগ করতে পারবেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭