ইনসাইড এডুকেশন

ভর্তি পরীক্ষায় প্রক্সি দেওয়ায় ঢাবি ছাত্রসহ ৩ জনের বিরুদ্ধে মামলা


প্রকাশ: 14/08/2022


Thumbnail

বিশ্ববিদ্যালয়গুলোর ‘বি’ ইউনিটের (মানবিক বিভাগে) গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষায় প্রক্সি দেওয়ার অভিযোগে তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। 

শনিবার (১৩ আগস্ট) রাজধানীর কোতোয়ালি থানায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডীন অধ্যাপক ড. মো. রইছ উদ্দীন বাদী হয়ে এ মামলা করেন।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমে বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তিনজনের বিরুদ্ধে একটা মামলা দায়ের করেছে। তদন্ত করে ঘটনার সঙ্গে জড়িত সবাইকে আইনের আওতায় নিয়ে আসা হবে। 

মামলার আসামিরা হলেন, মূলহোতা মো. রাব্বি, প্রক্সি দিতে গিয়ে আটক হওয়া ঢাবি ছাত্র মো. আকতারুল ইসলাম আবির ও মূল শিক্ষার্থী সিজান মাহফুজ। আটক হওয়া আকতারুল ইসলাম আবির ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

মামলার অভিযোগে বলা হয়, শনিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. মহিউদ্দিনের নেতৃত্বে যাচাই-বাছাই কমিটি বিশ্ববিদ্যালয়ের নতুন ভবনের একটি কক্ষের পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের প্রবেশপত্রসহ অন্যান্য কাগজপত্র যাচাই করছিলেন। এ সময় আকতারুল ইসলাম নামে এক পরীক্ষার্থীর প্রবেশপত্র ও সংযুক্ত ছবির সাথে তার চেহারার মিল না থাকার বিষয়টি পরিলক্ষিত হয়। পরে পলাতক আসামি সিজান মাহফুজ ও মূলহোতা রাব্বির পরামর্শ, প্ররোচনা ও সহযোগিতায় এক লাখ ৪০ হাজার টাকার চুক্তিতে পরীক্ষায় অংশ নেওয়ার বিষয়টি জিজ্ঞাসাবাদে স্বীকার করেন গ্রেফতারতৃত ঢাবি শিক্ষার্থী।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭