কালার ইনসাইড

মিশা সওদাগর প্রযোজকও না, ক্রিয়েটিভ পার্সনও না: অনন্ত জলিল


প্রকাশ: 14/08/2022


Thumbnail

‘দিন দ্য ডে’ চলচ্চিত্রের জন্য লাভ হবে না’ মন্তব্য করে নতুন আলোচনার জন্ম দিয়েছেন খল-অভিনেতা মিশা সওদাগর। তার এমন মন্তব্যে ক্ষোভ প্রকাশ করেছেন অনন্ত জলিল। 

শনিবার সন্ধ্যায় রাজধানীর ব্লকবাস্টার সিনেমাস-এ এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন তিনি। সেখানে অনন্ত জলিল বলেন, শিল্পীদের ওপর আমাকে খেপিয়ে তোলার জন্যই মিশা আক্রমণাত্মক বক্তব্য দিয়েছে বলে জানালেন অভিনেতা অনন্ত জলিল।আমার কাছে একটি ফোন এসেছিল। আমি রেকর্ড করে রাখিনি। ওই ফোনে আমাকে বলা হয় আমি যেন শিল্পী সমিতিতে কোনো সহায়তা না করতে পারি এ জন্য মিশা আমাকে ক্ষেপিয়ে তোলার জন্য ওই ধরনের কথা বলেছে।

সংবাদ সম্মেলনে অনন্ত জলিল বলেন,মিশা ভাই একজন শিল্পী। তার কোনো ক্রিয়েটিভিটি নেই। উনি টাকা পান এবং অভিনয় করেন। তিনি যেটা ভেবেছেন, সেটা বলেছেন। তিনি প্রযোজকও না, ক্রিয়েটিভ পার্সনও না। তার দ্বারা সিনেমার উন্নতি হয় না। যার কোনো ধরনের ইনভেস্টমেন্ট নেই, যার নতুন ক্রিয়েটিভিটি নেই তার দ্বারা চলচ্চিত্রের উন্নতি হবে কীভাবে?

খোঁজ দ্য সার্চ খ্যাত অভিনেতা বলেন, যে মিশা এতগুলো শিল্পীকে সমিতি থেকে বের করে দিতে পারে, তার দ্বারা চলচ্চিত্রের কী উন্নতি হবে? শিল্পী সমিতিতে মিশা দুইবার সভাপতি ছিল। সেখানে আমি পাঁচ লাখ টাকা অনুদান দিয়েছি। সমিতি থেকে মিশা যাদের বাদ দিয়েছে তাদেরও আমি তিন বার সহায়তা দিয়েছি। চলচ্চিত্রের ১৭টি সংগঠনের পাশে আমি দাঁড়িয়েছি। 

অনন্ত জলিলের প্রশ্ন, মিশা সওদাগর কার পাশে দাঁড়িয়েছে? তার দ্বারা চলচ্চিত্র এবং শিল্পীদের কী উন্নতি হয়েছে যে তিনি এত বড় বড় কথা বলেন?


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭